আজ- ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  রাত ৮:৪৭

টাঙ্গাইলে করোনায় আক্রান্তের প্রায় ৩০ভাগই সুস্থ

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলে এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত ১৯১ জনের মধ্যে ৫৬ ব্যক্তি সুস্থ হয়েছেন। এ নিয়ে জেলায় আক্রান্তের ২৯.৩১ ভাগ সংক্রমিত রোগী সুস্থ হয়ে ওঠছেন।

এছাড়া বুধবারের(৩ জুন) তথ্যে জেলায় নতুন করে চারজন সুস্থ হয়েছেন। সুস্থতার পরিসংখ্যানে করোনায় আক্রান্ত ব্যক্তিসহ সকলকে ভীত না হয়ে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়েছে জেলার স্বাস্থ্য বিভাগ।

জেলা সিভিল সার্জন অফিসের তথ্যানুযায়ী, টাঙ্গাইল সদর উপজেলায় ১৮জন আক্রান্ত ব্যক্তির মধ্যে ৫ জন সুস্থ এবং মৃত্যুবরণ করেছেন ১জন। বাসাইলে ৩ আক্রান্তের মধ্যে সুস্থ ১জন। সখীপুরে ৮ আক্রান্তের মধ্যে সুস্থ ৬জন। মির্জাপুরে ৩৪ আক্রান্তের মধ্যে সুস্থ ৮ ও মৃত্যুবরণ করেছেন ১জন।

দেলদুয়ারে ২৩ আক্রান্তের মধ্যে সুস্থ ৪জন। নাগরপুরে ২৪ আক্রান্তের মধ্যে সুস্থ ১০জন। ভূঞাপুরে ১০ আক্রান্তের মধ্যে সুস্থ ৭জন। গোপালপুরে ১১ আক্রান্তের মধ্যে সুস্থ ৩জন। কালিহাতীতে ১৪ আক্রান্তের মধ্যে সুস্থ ২জন। ঘাটাইলে ১৫ আক্রান্তের মধ্যে সুস্থ ৩ ও মৃত্যুবরণ করেছেন ২জন। মধুপুরে ১৭ আক্রান্তের মধ্যে সুস্থ ৩জন এবং ধনবাড়ীতে ১৪ আক্রান্তে মধ্যে সুস্থ’ ৪ ও মৃত্যুবরণ করেছেন ১জন।

বুুধবার(৩ জুন) নতুন ১২৯টিসহ জেলায় মোট করোনা শনাক্তের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছে ৫ হাজার ৫৯৫টি। এরমধ্যে শনাক্ত হয়েছে ১৯১জনের। মৃত্যুবরণ করেছেন ৫জন। এখনো ৫১৭টি নমুনার ফলাফল পাওয়া যায়নি।

এখন পর্যন্ত হোম ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন করেছেন ১১ হাজার ৪৪৪জন। ছাড়পত্র পেয়েছেন ৯ হাজার ৪৪৬জন। বর্তমানে হোম ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন এক হাজার ৯৯৮জন। এছাড়া টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ২, ঘাটাইলে ২, মধুপুরে ১জন সহ হাসপাতালে ৪জন চিকিৎসাধীন রয়েছেন।

টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহীদুজ্জামান বলেন, এ জেলায় করোনায় আক্রান্তের তুলনায় সুস্থতার হার সন্তোষজনক। এছাড়া জেলায় আক্রান্ত ব্যক্তিদের বেশিরভাই হাসপাতালে না এসে বাড়ির চিকিৎসায় সুস্থ হয়ে ওঠছেন এবং চিকিৎসা গ্রহণ করছেন।

এ কারণে করোনায় আতঙ্কিত না হয়ে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন তিনি। যদি কেউ মাক্স পরিহিত করোনায় আক্রান্ত রোগীর সংস্পর্শে মাক্স পরিহিত অবস্থায় যান তাহলে তার সংক্রমিত হওয়ার মত তেমন কোন শঙ্কা নেই বলেও তিনি জানান।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno