আজ- ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  রাত ১১:৪০

টাঙ্গাইলে জলাশয় ভরাটের প্রতিবাদে মানববন্ধন

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের সন্তোষে মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর স্মৃতি বিজড়িত সরকারি পুকুর(জলাশয়) অবৈধভাবে ভরাট করে স্থাপনা নির্মাণ করার পায়তারার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

রোববার (২১ এপ্রিল) সকালে শহরের সন্তোষ পীর শাহাজামান মার্কেট ব্যবসায়ী সমিতি ও স্থানীয় জনসাধারণের উদ্যোগে ওই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।


মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পৌরসভার সাবেক মেয়র জামিলুর রহমান মিরন, পীর শাহ্জামান মার্কেট ব্যবসায়ী সমিতির আহ্বায়ক ও ভাসানীর নাতি হাসরত খান ভাসানী, সদস্য সচিব আবু বক্কর সিদ্দিক, যুগ্ম-আহ্বায়ক মাসুম আহমেদ, বীর মুক্তিযোদ্ধা সিদ্দিক হোসেন বিএসসি প্রমুখ।


বক্তারা বলেন, ইতোপূর্বেও একটি মহল সন্তোষের সরকারি পুকুর(জলাশয়) ভরাট করে স্থাপনা নির্মাণের পায়তারা করে। স্থানীয়দের প্রতিবাদের মুখে বিভিন্ন পত্র-পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে তা মাটি ভরাট বন্ধ করা হয়। সেই মহলটিই আবার সরকারি পুকুর/জলাশয় ভরাট করে স্থাপনা নির্মাণের পায়তারা করছে। এটা কোন ভাবেই মেনে নেওয়া যায়না। বক্তারা মাটি ভরাটরোধে স্থানীয় প্রশাসনের জরুরি হস্তক্ষেপ কামনা করেন।


জানা যায়, ২০০৫ সালে বাংলাদেশ সরকারের পক্ষে টাঙ্গাইল সড়ক ও জনপথ বিভাগের ফজলুল করিম সন্তোষ ইসলামী বিশ্ববিদ্যালয় ট্রাস্ট বোর্ডের পক্ষে সেক্রটারী এবং সদর উপজেলা সহকারী কমিশনারকে(ভূমি) বিবাদী করে রেকর্ড সংশোধনের মামলা দায়ের করেন। ডিপি খতিয়ান ১/১ সাবেক দাগ ৮০৩, ৮০৪ এবং হাল দাগ ২০০৪, ২০০৫, ২০০৬।

২০০৭ সালে সেই রেকর্ড সংশোধন মামলায় রায় পান বাংলাদেশ সরকারের পক্ষে টাঙ্গাইল সড়ক ও জনপথ বিভাগ। কিন্তু রায় সরকারের পক্ষে হলেও স্থানীয় একটি কুচক্রী মহল বার বার সরকারি পুকুর ভরাট করে স্থাপনা নির্মাণের পায়তারা করছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno