আজ- ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  রাত ৯:৫৯

টাঙ্গাইলে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর শাহাদৎবার্ষিকী পালিত

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলে যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদৎবার্ষিকী পালন করা হয়েছে।

কর্মসূচির মধ্যে ছিল- জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন, কালো পতাকা উত্তোলন, কালোব্যাজ ধারণ, জাতির পিতা সহ ১৫ আগস্টে শহীদদের প্রতিকৃতিতে পুস্পার্ঘ অর্পণ, শোক র‌্যালি, আলোচনা সভা, প্রামাণ্যচিত্র প্রদর্শন, রচনা, চিত্রাঙ্কন ও সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা, কবিতাবৃত্তি, গণভোজ, চাল সহ শুকনো খাবার বিতরণ, দোয়া ও মিলাদ মাহফিল, খেলাধূলা, পুরস্কার বিতরণ ইত্যাদি।


মঙ্গলবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ৮টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে স্থাপিত জনসেবা চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পার্ঘ নিবেদনের পর মোনাজাত করা হয়। রাষ্ট্রের পক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে দিবসের কর্মসূচির উদ্বোধন করেন, টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলাম।


জনসেবা চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পার্ঘ নিবেদন করে শ্রদ্ধা জানান, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মো. ছানোয়ার হোসেন এমপি, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, সিভিল সার্জন ডা. মো. মিনহাজ উদ্দিন মিয়া, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা খোন্দকার ফরহাদ আহমেদ, পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনছারী, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদসহ বিভিন্ন সরকারি দপ্তর ও শিক্ষাপ্রতিষ্ঠানের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।


মঙ্গলবার সকাল ৯টায় শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে বিভিন্ন রাজনৈতিক দল, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন, সাহিত্য ও ক্রীড়া সংগঠন এবং ব্যক্তি পর্যায়ে পুষ্পস্তবক অর্পণ করা হয়।


পুষ্পস্তবক অর্পণের পর শহীদ স্মৃতি পৌর উদ্যানে বঙ্গবন্ধুর ওপর নির্মিত ‘চিরঞ্জীব বঙ্গবন্ধু’ ও ‘আমাদের বঙ্গবন্ধু’ শীর্ষক প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। এরপর একই স্থানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ ১৫ আগস্টে শহীদদের স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়া জেলার বিভিন্ন রাজনৈতিক দল. শিক্ষাপ্রতিষ্ঠানে শোক দিবসের আলোচনা সভার আয়োজন করা হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno