আজ- ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার  সকাল ১১:২৪

টাঙ্গাইলে জামাতে নামাজ পড়ে ৩৩ কিশোর পুরষ্কার পেল সাইকেল

 

দৃষ্টি নিউজ:

আদি টাঙ্গাইল ছাপড়া মসজিদের ইমাম শিশু-কিশোরদের নামাজে আকৃষ্ট করতে বাইসাইকেল পুরষ্কারের ঘোষণা দিয়েছিলেন। ওই ঘোষণায় আকৃষ্ট হয়ে টানা ৪০দিন জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরষ্কার জিতে নিয়েছে টাঙ্গাইল শহরের ৩৩জন কিশোর।

শুক্রবার (১০ নভেম্বর) বিকালে আদি টাঙ্গাইল বায়তুল আমান জামে মসজিদের(ছাপড়া মসজিদ) ইমাম ও খতিব মুফতি মোহাম্মদ ইসমাইল হোসাইনের উদ্যোগে ওই মসজিদের পরিচালনা কমিটি এ পুরষ্কার প্রদান করেছে।


শিশু-কিশোরদেরকে নামাজের প্রতি আকৃষ্ট করে মসজিদমুখী করার লক্ষ্যে এমন উদ্যোগ সামাজিক-যোগাযোগ মাধ্যমে ব্যাপক প্রশংসিত হয়েছে। আদি টাঙ্গাইল বায়তুল আমান জামে মসজিদের উদ্যোগে এই আয়োজনকে এলাকার সবাই স্বাগত জানিয়েছেন।


জানা যায়, মাস দেড়েক আগে মসজিদের ইমাম ঘোষণা দিয়েছিলেন ১৫ বছরের কম বয়সের কিশোররা যদি একটানা ৪০ দিন পাঁচ ওয়াক্ত জামাতের সাথে নামাজ আদায় করে তাহলে তাদের একটি করে বাইসাইকেল পুরষ্কার দেওয়া হবে। স্থানীয় ৩৩ কিশোর ওই আহ্বানে সারা দিয়ে পুরষ্কার জিতে নিয়েছে।


নামাজে অংশ নেওয়া কিশোর রুলীন রাহাত, শিমরোজ হাসান শিহাদ, সাবিদ হোসেনসহ অনেকেই জানায়, শুধুমাত্র পুরষ্কারের জন্য নয় বরং মহান আল্লাহকে সন্তষ্ট করতেই তারা নামাজ আদায় করেছে। তবে পুরষ্কারের ঘোষণা দেওয়ায় নামাজের প্রতি তাদের আগ্রহটা আরও বেড়ে যায়। তারা ধারাবাহিকভাবে নামাজ আদায় করবে বলেও জানায়।


মসজিদের ইমাম মোহাম্মদ ইসমাইল হোসাইন বলেন, মূলত কিশোরদের নামাজের প্রতি আগ্রহ এবং যাতে কিশোররা নামাজ সহি-শুদ্ধভাবে শিখতে পারে সেই উদ্দেশে টানা ৪০দিন জামাতের সাথে নামাজ পড়ার ঘোষণা দেওয়া হয়।

ঘোষণার পর থেকে প্রায় ৭০ জন কিশোর মসজিদে নিয়মিত পাঁচ ওয়াক্ত জামাতের সঙ্গে নামাজ আদায় করা শুরু করে। তারা ঠিকমত নামাজ আদায় করছে কিনা হিসাব রাখার জনপ্রতি ওয়াক্ত নামাজের পর হাজিরা নেওয়া হতো।

যদি কেউ কোনো ওয়াক্তে অনুপস্থিত থাকতো তখন তার গণনা বন্ধ করে দেওয়া হতো। প্রতিযোগিতা চলাকালীন সময়ে তাদের শুধু নামাজই পড়ানো হয়নি। সঠিকভাবে নামাজ শিক্ষা ও নামাজ সম্পর্কে জরুরি মাসয়ালাও শেখানো হয়। নামাজের প্রতি মানুষকে আহ্বানের পাশাপাশি দ্বীনি ইসলাম সম্পর্কে শিক্ষা দেওয়া হয়েছে।


পুরষ্কার বিতরণকালে উপস্থিত ছিলেন, মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মাওলানা মোসলেম উদ্দিন, সাধারণ সম্পাদক মোহাম্মদ দেলোয়ার হোসেন, কোষাধ্যক্ষ মোহাম্মদ ইছহাক উদ্দিন, কার্যকরী কমিটির সদস্য মুয়াজ্জিন হাফেজ মোহাম্মদ দেলোয়ার হোসেন প্রমুখ।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno