আজ- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  সকাল ১১:০৭

টাঙ্গাইলে জেনারেল হাসপাতালে ১০০ বেডের আইসোলেশন ওয়ার্ড

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল জেলা স্বাস্থ্য বিভাগ করোনাভাইরাস প্রতিরোধে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছে। এরই ধারাবাহিকতায় জেনারেল হাসপাতালে ১০০বেডের আইসোলেশন ওয়ার্ড খোলা হয়েছে। এছাড়া প্রতিটি উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে দুই থেকে ৮বেডেরে আইসোলেশন ওয়ার্ড প্রস্তুত রাখা হয়েছে।

স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জেনারেল হাসপাতালে প্রথমে ৬টি বেড নিয়ে আইসোলেশন ওয়ার্ড খোলা হলেও পরবর্তীতে পুরো ট্রমা সেণ্টারের ১০০ বেডকে আইসোলেশন ওয়ার্ড করা হয়েছে। এছাড়া ১১ উপজেলার প্রতিটিতে দুই থেকে ৮টি করে বেড নিয়ে আইসোলেশন ওয়ার্ড খোলা হয়েছে। সূত্রমতে, ইতোমধ্যে সিঙ্গাপুর ও চিন ফেরত দুইজনকে কোয়ারেণ্টাইনে রাখা হয়েছে। তবে তদের শরীরে করোনা ভাইরাসের কোনো উপসর্গ পাওয়া যায়নি।

টাঙ্গাইল জেলা স্বাস্থসেবা কমিটির সাধারণ সম্পাদক ও টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ বলেন, টাঙ্গাইলের সাধারণ মানুষ কোন ধরণের বিভ্রান্ত যাতে না হয় সে বিষযে আমরা সচেষ্ট রয়েছি।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সদর উদ্দিন জানান, করোনা ভাইরাস তেমন ভয়ঙ্কর নয়। আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে না গিয়ে এক মিটার দূরত্ব বজায় রাখলে এটি ছড়াবে না। এ ভাইরাসে মৃত্যুর হার খুব কম। ৭০ বছরের উপরে ব্যক্তির মৃত্যুর হার শতকরা ৫ ভাগ আর তার নিচে মৃত্যুর হার ২ ভাগ। তারপরও সবাইকে সচেতন থাকতে হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno