আজ- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  সকাল ১০:০২

টাঙ্গাইলে ডায়রিয়ার প্রকোপ বেড়েছে

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলে ডায়রিয়ার প্রকোপ গত বছরের এ সময়ের তুলনায় এবার বৃদ্ধি পেয়েছে। রোগী সংখ্যা বেশি হওয়ায় বিছানা পূর্ণ হয়ে অনেকে হাসপাতালের মেঝেতে চিকিৎসা নিচ্ছেন।

হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডে শিশু ও মহিলা রোগীর সংখ্যাই বেশি। হাসপাতাল কর্তৃপক্ষ বলছে রোগীর সংখ্যা ধীরে ধীরে কমছে।


২৫০ শয্যা বিশিষ্ট টাঙ্গাইল জেনারেল হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডে সরেজমিনে দেখা যায়, ওয়ার্ডের নির্ধারিত বিছানা পূর্ণ হয়ে ভর্তি রোগীরা মেঝেতে শুয়ে চিকিৎসা নিচ্ছেন। এরমধ্যে দূর-দূরান্ত থেকে আসা মহিলা ও শিশু রোগীই বেশি। এ পর্যন্ত কোন রোগী মারা যাননি।


ডায়রিয়া ওয়ার্ডে দায়িত্বরত সিনিয়র নার্স সালমা ইয়াসমিন জানান, প্রতি বছর এ সময় ডায়রিয়ার প্রকোপ হয়ে থাকে। অন্য বছর এ সময়ে হাসপাতালে ডায়রিয়ার রোগী কম ছিল। কিন্তু এবার রোগী অনেক বেশি। রোগীদের মধ্যে শিশু ও মহিলার সংখ্যা বেশি।

ওই ওয়ার্ডে একদিনে সবোর্চ্চ ৮২ জন ডায়রিয়া আক্রান্ত রোগী ভর্তি হন। চলতি মাসের ২৩ মার্চ ৫২ জন, ২৪ মার্চ ৫০ জন এবং ২৫ মার্চ ৪৩ জন রোগী ভর্তি হয়।


কালিহাতী উপজেলার সল্লা থেকে আসা জুলিয়া বেগম জানান, তার ছোট্ট ছেলে জুনায়েদকে নিয়ে হাসপাতালে পাঁচ দিন যাবত ভর্তি রয়েছেন। আগের থেকে ওর অবস্থা অনেক ভাল। বাসাইল থেকে আসা শাহনাজ বেগমের শিশু কন্যা হাবিবা ডায়রিয়া আক্রান্ত হয়ে দুই দিন ধরে চিকিৎসাধীন রয়েছে।


কয়েকজন রোগী ও রোগীর স্বজনরা ডায়রিয়া ওয়ার্ডের পরিস্কার-পরিচ্ছন্নতা নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন। তারা জানান, এখানকার পরিবেশ তেমন ভাল নয়। আরও পরিষ্কার-পরিচ্ছন্ন থাকা দরকার।


টাঙ্গাইল জেনারেল হাসপাতালের সহাকারী পরিচালক ও তত্ত্বাবধায়ক ডা. খন্দকার সাদিকুর রহমান জানান, গত সপ্তাহের তুলনায় হাসপাতালে ডায়রিয়া রোগী কমছে।

এবার ডায়রিয়ায় কোন মৃত্যু নেই। তবে গত বছরের তুলনায় এবার রোগী সংখ্যা অনেক বেশি। রোগীদের সাধ্যমতো চিকিৎসা দেওয়ার চেষ্টা করা হচ্ছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno