আজ- ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  রাত ১:৫০

টাঙ্গাইলে ডেঙ্গু প্রতিরোধ ও পরিষ্কার পরিচ্ছন্নতা সপ্তার উদ্বোধন

 

দৃষ্টি নিউজ:

‘নিজ আঙিনা পরিষ্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি’- স্লোগানে টাঙ্গাইলে ডেঙ্গু প্রতিরোধে ও পরিষ্কার পরিচ্ছন্নতা সপ্তার উদ্বোধন করা হয়েছে। রোববার(২৯ অক্টোবর) সকালে এ কার্যক্রমের উদ্বোধন করেন, জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলাম।


এ উপলক্ষে টাঙ্গাইল ২৫০শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল এবং শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে জেলা প্রশাসনের উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন- সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবুবকর সরকার।


এ সময় স্থানীয় সরকারের উপ-পরিচালক শামীম আরা রিনি, টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


এ বিষয়ে টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলাম জানান, ডেঙ্গু প্রতিরোধে শহরের ১৪টি স্থান চিহ্নিত করা হয়েছে। এসব স্থানে একজন করে ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হবে। প্রথম পর্যায়ে সবাইকে সচেতন করা হবে। এরপর যদি কোন প্রতিষ্ঠান অপরিষ্কার থাকে তাহলে ওই প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।


জেলা প্রশাসকের কার্যালয় সূত্র জানায়, ডেঙ্গু প্রতিরোধ ও এডিস মশার বংশ বিস্তার রোধে প্রজনন স্থান নষ্ট করার জন্য সচেতনতা তৈরির লক্ষে রোববার থেকে আগামি ৪ নভেম্বর পর্যন্ত সপ্তাব্যাপী পরিচ্ছন্নতা কার্যক্রম চলবে।

পরিচ্ছন্নতা অভিযানে শহরের হটস্পটে এডিস মশা এবং মশার প্রজনন স্থানগুলোতে শনাক্ত ও নির্মূলসহ ঘরবাড়ি ও প্রতিষ্ঠান পরিদর্শন করে সকলকে সচেতন করা হবে। এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সচেতনতামূলক কর্মসূচি পরিচালনা করা হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno