আজ- ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ সোমবার  ভোর ৫:৩২

টাঙ্গাইলে তিন দফা দাবিতে শিক্ষকদের মানববন্ধন

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলে তিন দফা দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে পিটিআই-এর ডিপিএড প্রশিক্ষণার্থী ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা। রোববার(১০ মার্চ) সকালে জেলার প্রাইমারি টিচার্স ট্রেনিং (পিটিআই) এর সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করে আয়োজকরা।
মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন সহকারী শিক্ষক নাজমুল হুদা, কামরুন্নাহার মুন্নি, আল মামুন, রেজাউল করিম, আব্দুল জলিল, মাকসুদ খান, আব্দুল আলিম প্রমুখ।
বক্তারা বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে। তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হানিার নেতৃত্বে দেশ বিশ্বে মাথা উচু করে দাঁড়িয়েছে। শেখ হাসিনা মমতাময়ী মা। সেই মায়ের কাছে আমাদের দাবিগুলোর বাস্তবায়ন চাই। দাবিগুলো মেনে নেয়ার জোড় দাবি জানান তারা।
এ সময় জেলার পাঁচ শতাধিক শিক্ষক অংশ গ্রহণ করে। পরে তারা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে একটি স্মারকলিপি প্রদান করে।
দাবিগুলো হচ্ছে, প্রশিক্ষণপ্রাপ্ত প্রধান শিক্ষকদের একধাপ নিচে প্রশিক্ষণপ্রাপ্ত সহকারী শিক্ষকদের বেতন স্কেল নির্ধারণ অর্থাৎ প্রশিক্ষণপ্রাপ্ত প্রধান শিক্ষকদের ১০ ধাপ দেয়া হলে প্রশিক্ষণপ্রাপ্ত সহকারী শিক্ষকদের ১১তম ধাপ নির্ধারণ করতে হবে। সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক পদ সৃষ্টি না করে করণিক/অফিস সহকারী পদ সৃষ্টি করা, প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের ২য় শ্রেণির মর্যাদা প্রদান।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno