আজ- ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  রাত ১:৪৫

টাঙ্গাইলে পরম শ্রদ্ধা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালিত

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলে যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে রোববার(১৫ আগস্ট) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন ও জেলা আওয়ামীলীগ পৃথক কর্মসূচি গ্রহন করে।

কর্মসূচির মধ্যে ছিল- জাতীয় পতাকা অর্ধনমিতভাবে ও কালো পতাকা উত্তোলন, কালোব্যাজ ধারণ, টাঙ্গাইল শহীদ স্মৃতি পৌর উদ্যানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পার্ঘ অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন, শোক র‌্যালি, বাদ যোহর দোয়া ও মিলাদ মাহফিল, ‘চিরঞ্জীব বঙ্গবন্ধু’ ও ‘আমাদের বঙ্গবন্ধু’ শীর্ষক প্রামাণ্যচিত্র প্রদর্শন, আলোচনা সভা, গণভোজ, বিশেষ মোনাজাত ইত্যাদি।

জেলা শিল্পকলা অ্যাকাডেমি মিলনায়তনে জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন, টাঙ্গাইলের জেলা প্রশাসক ডক্টর মো. আতাউল গনি।

বক্তব্য রাখেন, স্থানীয় সংসদ সদস্য মো. ছানোয়ার হোসেন, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ প্রমুখ।

এরআগে শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যানে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পার্ঘ অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন, জেলা প্রশাসক ডক্টর মো. আতাউল গনি, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম(ভিপি জোয়াহের) এমপি, স্থানীয় সংসদ সদস্য মো. ছানোয়ার হোসেন, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়।

এরপর টাঙ্গাইল পৌরসভা, টাঙ্গাইল প্রেসক্লাব, জেলা আওয়ামী যুবলীগ সহ বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধার্ঘ অর্পণ করা হয়। পুস্পস্তবক অর্পণ শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান সহ ১৫ আগস্টে শহাদতবরণকারীদের রূহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

এদিকে, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে দিনব্যাপী কর্মসূচি পালন করা হয়।

সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এআরএম সোলাইমান ও ট্রেজারার প্রফেসর ড. মো. সিরাজুল ইসলামের নেতৃত্বে একটি শোক র‌্যালি ক্যাম্পাস প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ে স্থাপিত বঙ্গবন্ধুর মুর‌্যালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এছাড়া বাদ যোহর বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের নিহত সকল সদস্যদের রূহের মাগফেরাত কামনা করে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে বিশেষ দোয়া করা হয়। এসময় সকল বিশ^বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno