আজ- ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ সোমবার  বিকাল ৫:৫৫

টাঙ্গাইলে প্রেমের স্বীকৃতি পেতে কিশোরীর আত্মহত্যা চেষ্টা!

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল পৌরসভার দক্ষিণ কলেজপাড়া এলাকার বিমল চৌহানের কিশোরী মেয়ে প্রিয়া চৌহান প্রেমের স্বীকৃতি পেতে বুধবার(২৮ এপ্রিল) সকালে হারপিক খেয়ে আত্মহত্যার চেষ্টা করায় তাকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানাগেছে, দক্ষিণ কলেজপাড়া এলাকার বিমল চৌহানের মেয়ে প্রিয়া চৌহানের(১৭) সঙ্গে পাশের কান্দাপাড়া এলাকার প্রদীপ হরিজনের ছেলে প্রভাত হরিজনের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে।

ওই সম্পর্কের জের ধরে গত ২ এপ্রিল প্রিয়া চৌহান ও প্রভাত হরিজন পালিয়ে গিয়ে আদালতে হলফনামার মাধ্যমে শাঁখা-সিঁদুর পড়ে বিয়ে করেন। এ ঘটনা জানাজানি হওয়ায় বিমল চৌহান তার মেয়ে অপ্রাপ্তবয়স্ক উল্লেখ করে পুলিশের সহায়তায় প্রিয়া চৌহানকে নিজেদের কাছে নিয়ে নেন।

একই ঘটনার জের ধরে মঙ্গলবার(২৭ এপ্রিল) দুপুরে প্রিয়া চৌহান তার প্রেমিক প্রভাত হরিজনের কাছে চলে যায়। এ ঘটনাটি এলাকায় তোলপাড় সৃষ্টি করায় বিমল চৌহান বিষয়টি স্থানীয় মাতব্বরদের সহায়তায় মিমাংসার উদ্যোগ নেন।

পরে উভয়পক্ষের সম্মতিতে প্রিয়া চৌহানকে মাতব্বররা তার প্রেমিক তথা স্বামী প্রভাত হরিজনের বাড়িতে রাখার সিদ্ধান্ত জানান। এ ঘটনার পর ওইদিন(২৭ এপ্রিল) বিকালে বিমল চৌহানের স্ত্রী কাজলী চৌহান একজন মানবাধিকার কর্মীর মাধ্যমে সদর উপজেলা সহকারী কমিশনারের(ভূমি) কাছে বাল্য বিয়ের অভিযোগ করেন।

অভিযোগ পেয়ে সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. খায়রুল ইসলাম ঘটনাস্থলে উপস্থিত হয়ে মেয়ে প্রাপ্তবয়স্ক না হওয়ায় তাকে বাবা-মায়ের হাতে তুলে দিয়ে আসেন।

প্রেমের স্বীকৃতি না পেয়ে বারবার পরিবারের কাছ থেকে নিগৃহীত হয়ে বুধবার সকালে প্রিয়া চৌহান টয়লেটে ব্যবহারের হারপিক খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন। আত্মীয়রা তাকে দ্রুত টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করে।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক মো. মোস্তাফিজুর রহমান জানান, হারপিক খাওয়ার পর প্রিয়া চৌহানকে হাসপাতালে নেওয়া হয়। পরে তারা ওয়াশ করে তাকে কিছুটা সুস্থ করে তুলেছেন, পুরোপুরি সুস্থ হতে আরও কয়েকদিন সময় লাগবে।

প্রিয়া চৌহান জানান, তিনি তার প্রেমিক তথা স্বামীর কাছে থাকতে চান। অথচ তার বাবা-মা বার বার তাকে নানাভাবে হয়রানী করছেন।

কিশোরী প্রিয়া চৌহানের বাবা বিমল চৌহান জানান, মেয়ে প্রাপ্তবয়স্ক হলে তার মতানুযায়ী তাকে পাত্রস্থ করবেন।

টাঙ্গাইল সদর উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. খায়রুল ইসলাম জানান, বাল্য বিয়ে আইনত দন্ডনীয় অপরাধ।

খবর পেয়ে তিনি গিয়ে মেয়ে ও তার পরিবারকে বুঝিয়ে প্রিয়া চৌহানকে তার বাকবা-মায়ের হাতে তুলে দেওয়া হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno