আজ- ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  সকাল ৭:৫৭

টাঙ্গাইলে বঙ্গবন্ধুর শততম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপিত

 

দৃষ্টি নিউজ:

সারাদেশের ন্যায় টাঙ্গাইলে নানা কর্মসূচির মধ্য দিয়ে মঙ্গলবার(১৭ মার্চ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে।

কর্মসূচির মধ্যে ছিল, জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পার্ঘ অর্পণ, বঙ্গবন্ধুর ম্যুরাল উন্মোচন, শোভাযাত্রা, পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান, স্বেচ্ছায় রক্তদান, চিত্রাঙ্কন ও হাম-নাত প্রতিযোগিতা, আলোচনা সভা, প্রামাণ্যচিত্র প্রদর্শন, আতসবাজি, রোড মার্চ, কুচকাওয়াজ, কোরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিল ইত্যাদি।

টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের উদ্যোগে মঙ্গলবার সকালে জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আ’লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম(ভিপি জোয়াহের) এমপি, সহ-সভাপতি মো. ছানোয়ার হোসেন এমপি’র নেতৃত্বে সর্বস্তরের নেতাকর্মীদের অংশগ্রহনে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহর প্রদক্ষিণ করে। পরে স্থানীয় শহীদ স্মৃতি পৌর উদ্যানে স্থাপিত বঙ্গবন্ধুর মুর‌্যালে নেতাকর্মীরা পুস্পার্ঘ অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।

টাঙ্গাইল জেলা প্রশাসনের উদ্যোগে শহীদ স্মৃতি পৌর উদ্যানে হিলিয়াম বেলুন উড়িয়ে দিবসের কর্মসূচির সূচনা করেন, জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম ও পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়। পরে তারা বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পার্ঘ অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেন করেন। এরপর জেলা পরিষদ, টাঙ্গাইল প্রেসক্লাব, টাঙ্গাইল পিবিআই সহ বিভিন্ন রাজনৈতিক দল, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠন এবং বীর মুক্তিযোদ্ধা ও সর্বস্তরের জনতা জাতির পিতার ম্যুরালে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করে।

এ সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল শহীদ সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

অন্যদিকে, টাঙ্গাইল জেলা পরিষদের সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নবনির্মিত ম্যুরাল উন্মোচন করেন, জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক।

এছাড়া শহীদ সালাহউদ্দিন সেনানিবাস ও বঙ্গবন্ধু সেনানিবাসে যথাযোগ্য মর্যাদা ও নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন করা হয়। শহীদ সালাহউদ্দিন সেনানিবাস ও বঙ্গবন্ধু সেনানিবাসের অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, ১৯ পদাতিক ডিভিশনের জিওসি ও ঘাটাইল এরিয়া কমান্ডার মেজর জেনারেল মিজানুর রহমান শামীম।

অপরদিকে, টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে আতশবাজি ও হিলিয়াম বেলুন উড়ানোর মাধ্যমে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিন দিবসের কর্মসূচির উদ্বোধন করেন। পরে তিনি বঙ্গবন্ধুর মুর‌্যালে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, চেয়ারম্যান, হল প্রভোস্ট, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, অফিসার্স অ্যাসোসিয়েশন নেতৃবৃন্দ, ৩য়-৪র্থ শ্রেণির কর্মচারী সমিতির নেতৃবৃন্দ, বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা নানা কর্মসূচিতে অংশ নেয়।

এছাড়া দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ১০০টি ফলজ ও ওষুধি গাছ রোপন করা হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno