আজ- ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  রাত ৪:১৯

টাঙ্গাইলে বাজার ব্যবস্থাপনায় র‌্যাবের নয়া পদক্ষেপ

 

দৃষ্টি নিউজ:

করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে টাঙ্গাইল শহরের বাজারগুলোতে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে শনিবার(১১ এপ্রিল) অভিনব ও কার্যকর পদক্ষেপ গ্রহন করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন(র‌্যাব)।

বাজারে প্রবেশ ও বের হওয়া এবং বাজার সদাই করতে জনসাধারণের সামাজিক দূরত্ব নিশ্চিতে র‌্যাব বাজারে দাগ কেটে দিয়েছে। দাগের ভেতরে থেকে সহজেই হাটাচলা ও বাজার সদাই করা যায়। এছাড়া বাজারে ঢুকতে ও বের হতে সবাইকে হাত ধোয়া ও জীবাণুনাশক স্প্রে বাধ্যতামূলক করা হয়েছে। এতে বাজারে আসা লোকজনের মধ্যে সচেতনতা বাড়ছে। অনেকেই স্বইচ্ছায় র‌্যাবের ওই পদক্ষেপকে স্বাগত জানিয়ে পরিচ্ছন্ন হয়ে বাজার করে বাড়ি ফিরছেন।

র‌্যাব- ১২’র সিপিসি-৩’র কোম্পানী কমান্ডার মেজর আবু নাঈম মোহাম্মদ তালাত বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে হাট-বাজারে সামাজিক দূরত্ব নিশ্চিত করা প্রায় অসাধ্য হয়ে পড়েছিল। নানা পদক্ষেপ নেয়ার পরও জনসাধারণকে সামাজিক দূরত্বের আওতায় আনা যাচ্ছিল না।

এমতাবস্থায় র‌্যাবের নিজস্ব উদ্যোগে বাজারে দাগ কাটা এবং জীবাণুনাশক স্প্রে করার ব্যবস্থা গ্রহন করা হয়। এতে ভালো ফল পাওয়া যাচ্ছে। বিষয়টি টাঙ্গাইল জেলার সব বাজারে পর্যায়ক্রমে চালু করা হবে।

র‌্যাব কমান্ডার বাজার ব্যবস্থাপনা নিয়ে যা বললেন

নয়া বাজার ব্যবস্থাপনা পরিদর্শন করে স্থানীয় এমপি মো. ছানোয়ার হোসেন র‌্যাবের প্রশংসা করে বলেন, র‌্যাব একটি ব্যতিক্রম উদ্যোগ গ্রহন করেছে- যা জনসাধারণের মাঝে প্রভাব ফেলতে সক্ষম হয়েছে। আশাকরি, সামাজিক দূরত্ব নিশ্চিত করতে জেলার সব বাজারে এ পদ্ধতি র‌্যাব চালু করবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno