আজ- ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  সকাল ৭:১৪

টাঙ্গাইলে বিএনপির নবগঠিত কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ

 

দৃষ্টি নিউজ:

dristy.tv p-16
টাঙ্গাইলের নবগঠিত জেলা বিএনপির কমিটি বাতিলের দাবিতে দলীয় পদ থেকে পদত্যাগ, বিক্ষোভ মিছিল ও সংবাদ সম্মেলন করেছে পদবঞ্চিত নেতাকর্মীরা। বৃহস্পতিবার(১ জুন) দুপুরে শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যান থেকে পদবঞ্চিত নেতাকর্মীদের বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে টাঙ্গাইল প্রেসক্লাব চত্বরে পথসভা করে। সভা শেষে টাঙ্গাইল প্রেসক্লাব কার্যনির্বাহী পরিষদ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে দলের বৃহৎ সংখ্যক পদবঞ্চিত নেতাকর্মীরা।
বিক্ষোভকারীরা অভিযোগ করে, গত ২৬ মে ঘোষিত জেলা বিএনপির আংশিক কমিটিতে যে সমস্ত নেত্রবৃন্দকে সহ-সভাপতি, যুগ্ম-সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক দায়িত্ব দেয়া হয়েছে তাতে রাজনৈতিক শৃঙ্খলা ও নেতৃত্বের জ্যেষ্ঠতা লঙ্ঘন হয়েছে। এ পদ পদবির বণ্টনে ত্যাগী ও নির্যাতিত নেতাদের মূল্যায়ন না করে তোফা, টুকু, সালাম পিন্টু পরিবারের তাবেদার ব্যর্থ ও বিগত আন্দোলনে সরকারের সঙ্গে আঁতাতকারী বিতর্কিত ব্যক্তিদের নিয়ে গঠন হয়েছে কমিটি।
সম্প্রতি ঘোষিত কমিটির সভাপতি শামসুল আলম তোফা বিগত কমিটির সাধারণ সম্পাদক থাকাকালীন অরাজনৈতিক ব্যক্তিদের যারা কখনো টাঙ্গাইল জেলা বিএনপির রাজনীতিতে সক্রিয় ছিল না- এমন সব ব্যক্তিদের দল থেকে নির্বাচনী প্রার্থী করার প্রতিশ্রুতি দিয়ে বিপুল অংকের টাকা হাতিয়ে নেয়।
ওই সময় সে সকল অরাজনৈতিক ব্যক্তিদেরকে উস্কানি দিয়ে দলের মধ্যে ব্যাপক গ্রুপিং সৃষ্টি করে। যার বোঝা টাঙ্গাইল জেলা বিএনপি আজও বহন করছে। একই সঙ্গে ঘোষিত কমিটি সাধারণ সম্পাদক ফরহাদ ইকবাল বিগত ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনের পূর্ববর্তী আন্দোলনে টাঙ্গাইল শহীদ মিনারে সংগঠিত ঘটনায় একটি মামলার আসামি হয়। তবে আঁতাতের মাধ্যমে মাত্র ২৪ ঘণ্টার মধ্যে আওয়ামী লীগের আইনজীবীদের সহায়তায় নিম্ন আদালত হতে জামিন লাভ করে। অথচ ওই একই মামলায় অন্যান্য সকল আসামি এক মাসেরও বেশি সময় আত্মগোপনে থেকে ও উচ্চ আদালতে হাজির হয়ে আগাম জামিন নিতে হয়।
এ অযোগ্য ও পরিবার কেন্দ্রিক জেলা বিএনপির নব ঘোষিত কমিটির বিরুদ্ধে প্রতিবাদ করাসহ রাজনৈতিক জ্যেষ্ঠতা লঙ্ঘন হওয়ায় দলীয় কমিটি থেকে পদত্যাগ করেন দলীয় নেতাকর্মীরা। এ পদত্যাগ সত্ত্বেও দলীয় প্রতিটি কর্মসূচিতে অযোগ্য ও পরিবার কেন্দ্রিক জেলা বিএনপির নব ঘোষিত কমিটির বিরুদ্ধে পাল্টা কর্মসূচি দেয়াসহ রাজপথ দখলে রাখার হুঁশিয়ারি দেন এই নেতাকর্মীরা।
এ সময় দলীয় পদ থেকে পদত্যাগ করেন জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি অ্যাডভোকেট আলী ইমাম তপন, আবুল কালাম মোস্তফা লাবু, অ্যাডভোকেট আজিজুর রহমান দুলাল, সাবেক যুগ্ম-সম্পাদক শামসুল আলম চৌধুরী খোকা, হাসানুজ্জামিল শাহীন, কাজী শফিকুর রহমান লিটন, দেওয়ান শফিকুল ইসলাম, সাবেক উপদেষ্টা অ্যাডভোকেট চিত্তরঞ্জন দাস নুপুর, সাবেক যুগ্ম-সম্পাদক ও জেলা যুবদল সভাপতি আহমেদুল হক শাতিল, বিএনপির সাবেক যুব বিষয়ক সম্পাদক ও জেলা যুবদলের সাধারণ সম্পাদক আশরাফ পাহেলী, সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক মমিনুল হক খান নিক্সন, বিএনপির সাবেক সহ-প্রচার বিষয়ক সম্পাদক ও জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম স্বপন, সাবেক বিশেষ সম্পাদক মো. সালাউদ্দিন, সহ-দফতর সম্পাদক আনিস চৌধুরী, জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় কমিটি সাবেক সহ-সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম ঝলক প্রমুখ।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক ও জেলা যুবদলের সভাপতি আহমেদুল হক শাতিল। এ বিক্ষোভ মিছিল ও পথসভায় জেলা বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবকদল, ছাত্রদল, তাঁতীদল, মৎস্যজীবী দলসহ এর বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno