আজ- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  সকাল ৭:৫০

টাঙ্গাইলে বিএনপি কার্যালয় ভাংচুর করেছে বিদ্রোহীরা ॥ শহরতলীর বালুচড়ায় জেলা বিএনপির কর্মীসভা

 

দৃষ্টি নিউজ:


শহরে বিক্ষোভ মিছিল করে টাঙ্গাইল জেলা বিএনপি কার্যালয় ভাংচুর করেছে বিদ্রোহীরা। আর টাঙ্গাইল জেলা বিএনপির কর্মীসভা অবশেষে শুক্রবার(২৯ ডিসেম্বর) শহরতলীর সন্তোষে বালুচড়া এলাকায় নির্বিঘেœ অনুষ্ঠিত হয়েছে। জেলা বিএনপির বিদ্রোহী পক্ষের হামলার আশংকায় জেলা বিএনপির কর্মী সভার স্থানটি শুক্রবার সকাল পর্যন্ত গোপন রাখা হয়। আগের দিন থেকে সভা সফল করার প্রস্তুতি চলে। শুক্রবার সকালে পৌর এলাকর শেষ প্রান্ত বালুচড়া মাঠে সভা করার বিষয়টি দলীয় কর্মীদের জানিয়ে দেয়া হয়।
কর্মীসভায় দলীয় চেয়ারপার্সনের উপদেষ্টা আমানুল্লাহ আমান প্রধান অতিথির বক্তব্যে বলেছেন, বিএনপিকে তৃণমূল থেকে আরো সুসংগঠিত ও শক্তিশালী করে তুলতে সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। সামনে আন্দোলন ও নির্বাচনের জন্যে প্রস্ততিও নিতে হবে। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে সাজা দেয়ার চেষ্টা করা হলে দেশে আগুন জ্বলে উঠবে বলেও হুশিয়ারী দেন তিনি।
জেলা বিএনপির সভাপতি শামছুল আলম তোফার সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, জেলা বিএনপির সাধারণ সম্পাদক ফরহাদ ইকবাল, প্রচার সম্পাদক মনিরুল ইসলাম, ছাত্রদল নেতা নুরুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।
এদিকে, শহর থেকে মিছিল নিয়ে বিদ্রোহী পক্ষের নেতাকর্মীরা কর্মীসভার উদ্দেশ্যে রওনা হয়। মিছিলটি বেবীস্ট্যান্ড এলাকায় পৌছলে পুলিশ বাঁধা দেয়। পুলিশি বাঁধা পেয়ে তারা মিছিল নিয়ে আবার শহরে প্রবেশ করে। এসময় মিছিলকারীরা শহরের ভিক্টোরিয়া রোডে জেলা বিএনপির কার্যালয়ে ভাংচুর করে। তারা তালা ভেঙ্গে কার্যালয়ে ঢুকে চেয়ার-টেবিল ভাংচুর করে রাস্তায় ফেলে দেয়।
জেলা বিএনপির সাধারণ সম্পাদক ফরহাদ ইকবাল জানান, সরকারি দলের সাথে আঁতাত করে বিএনপি থেকে বহিস্কৃত কিছু নেতা উশৃঙ্খল লোকজন নিয়ে দলীয় কার্যালয় ভাংচুর করেছে। এসময় কার্যালয় থেকে নগদ সাড়ে ১২হাজার টাকা, একটি কম্পিউটার ও ল্যাপটপ লুট করা হয়েছে বলেও দাবি করে তিনি বলেন, আমরা মামলার প্রস্তুতি নিচ্ছি।
জেলা বিএনপি থেকে বহিস্কৃত সহ-সভাপতি ও বিদ্রোহী পক্ষের নেতা হাসানুজ্জামিল শাহীন জানান, তারা শান্তিপূর্ণ ভাবে মিছিল নিয়ে যাওয়ার সময় বিএনপি অফিসের দিক থেকে মিছিলে ঢিল ছুড়ে মারা হয়। এসময় উত্তেজিত মিছিলকারীরা কার্যালয়ে ভাংচুর করে।
উল্লেখ্য, এ বছর ২৬ মে কেন্দ্র থেকে জেলা বিএনপির ৩০ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। এতে শামসুল আলম ওরফে তোফাকে সভাপতি এবং ফরহাদ ইকবালকে সাধারণ সম্পাদক করা হয়। সভাপতি শামসুল আলম আগের কমিটির সাধারণ সম্পাদক ছিলেন। তিনি ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় কারাবন্দি সাবেক উপমন্ত্রী আব্দুস সালাম পিন্টু এবং যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সুলাতান সালাউদ্দিন টুকুর ভাই। বিদ্রোহীদের অভিযোগ, সভাপতি-সাধারণ সম্পাদকসহ বেশির ভাগ পদেই সালাম পিন্টু পরিবারের অনুসারিদের বসানো হয়েছে। সালাম পিন্টু পরিবার বিরোধীরা কমিটি বাতিলের দাবিতে আন্দোলন শুরু করে।
গত ২৩ জুলাই নব গঠিত জেলা বিএনপি টাঙ্গাইল প্রেসক্লাব কমিউনিটি সেন্টারে কর্মী সভার আয়োজন করে। সেখানেও বিদ্রোহী পক্ষ হামলা করে। এতে উভয় পক্ষের সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়। কর্মীসভা পন্ড হয়ে যায়। এ ঘটনার পর জেলা বিএনপি থেকে সহ-সভাপতি আলী ইমাম তপন, হাসানুজ্জামিল শাহীন, যুগ্ম-সম্পাদক খন্দকার আহমেদুল হক শাতিল ও সাবেক যুগ্ম-সম্পাদক কাজী শফিকুর রহমান লিটনকে বহিস্কার করা হয়। তার পর থেকে জেলা বিএনপি ও বিদ্রোহী পক্ষ পৃথক পৃথক ভাবে দলীয় কর্মসূচি পালন করে আসছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno