আজ- ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  রাত ১১:০৪

টাঙ্গাইলে বিশ্ব পরিবেশ দিবস উদযাপিত

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলে নানা কর্মসূচির মধ্য দিয়ে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন করা হয়েছে। রোববার (৫ জুন) সকালে শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যানে বেলুন উড়িয়ে দিবসসের উদ্বোধন করা হয়।


শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যান থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে গুরত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা অ্যাকাডেমিতে গিয়ে শেষ হয়। জেলা শিল্পকলা অ্যাকাডেমি মিলায়তনে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, টাঙ্গাইল জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক।


টাঙ্গাইলের জেলা প্রশাসক ডক্টর মো. আতাউল গনির সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, পৌর সভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর, পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক জমির উদ্দিন, টাঙ্গাইল বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মদ সাজ্জাদুজ্জামান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনছারী, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট জাফর আহমেদ।


সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতির (বেলা) বিভাগীয় কর্মকর্তা গৌতম চন্দ্র চন্দ, পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক তুহিন আলম, তাপস চন্দ্র পাল ও পরিদর্শক বিপ্লব কুমার সূত্রধর প্রমুখ। সভাশেষে পুরস্কার ও চারা গাছ বিতরণ করা হয়।


এদিকে, টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এনভায়রনমেণ্টাল সাযেন্স অ্যান্ড রিসোর্স ম্যানেজমেণ্ট বিভাগের উদ্যোগে ‘শুধুমাত্র একটি পৃথিবী’ স্লোগানে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন করা হয়েছে।


এ উপলক্ষে রোবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর মো. ফরহাদ হোসেনের নেতৃত্বে প্রথম অ্যাকাডেমিক ভবনের সামনে থেকে একটি র‌্যালি বের হয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে।


র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ডক্টর মো. সিরাজুল ইসলাম, লাইফ সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ডক্টর মো. মাহবুবুল হক, বিভাগের চেয়ারম্যান প্রফেসর ডক্টর শামীম আল মামুন, শিক্ষার্থী কল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের পরিচালক প্রফেসর ডক্টর এএসএম সাইফুল্লাহ, প্রক্টর প্রফেসর ডক্টর মীর মো. মোজাম্মেল হক সহ বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno