আজ- ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  বিকাল ৪:১৫

টাঙ্গাইলে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সংবাদ সম্মেলন

 

দৃষ্টি নিউজ:

পেশাভিত্তিক মন্ত্রণালয়সহ পাঁচ দফা দাবিতে টাঙ্গাইলে সংবাদ সম্মেলন করেছে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি। মঙ্গলবার(২৬ সেপ্টেম্বর) দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবের মিলনায়তনে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বিসিএস সাধারণ শিক্ষা সমিতি ময়মনসিংহ অঞ্চলের যুগ্ম-মহাসচিব অধ্যাপক আব্দুর রাজ্জাক।


লিখিত বক্তব্যে তিনি বলেন, শিক্ষার মতো গুরুত্বপূর্ণ সেক্টরে ৪র্থ গ্রেডের উপরে কোন পদ নেই। অন্য ক্যাডার কর্মকর্তারা ৫ম গ্রেড থেকে তৃতীয় গ্রেডে পদোন্নতি পান। কিন্ত শিক্ষা ক্যাডার সর্বোচ্চ পদ অধ্যাপক পদটি চতুর্থ গ্রেড হওয়ায় শিক্ষা ক্যাডারের পঞ্চম গ্রেড থেকে তৃতীয় গ্রেডে পদোন্নতির সুযোগ নেই।


সংবাদ সম্মেলনে তিনি দাবি করেন, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের শিক্ষা ক্যাডারের তফসিলভূক্ত ৫১২টি পদ শিক্ষা ক্যাডারের কর্মকর্তা দ্বারা পূরণ করতে হবে। অধ্যাপক পদটি ৩য় গ্রেডে উন্নীতকরণ করা। শিক্ষা ক্যাডারের জন্য প্রস্তাবিত ১২ হাজার ৪৪৪টি পদ সৃজন ও দ্রুত বাস্তবায়ন করতে হবে। পূর্বগড় বেতনে অর্জিত ছুটি প্রদানের ব্যবস্থা গ্রহণ করা। জেলা ও উপজেলায় উচ্চ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা কার্যক্রম নিয়ন্ত্রণের জন্য মাউশি’র অধীনে শিক্ষা ক্যাডার নিয়ন্ত্রিত শিক্ষা প্রশাসন প্রতিষ্ঠা করতে হবে।


এ দাবিগুলো অবিলম্বে দাবি মানা না হলে আগামি ১০, ১১ ও ১২ অক্টোবর টানা তিনদিন সারাদেশের সরকারি কলেজ, সরকারি মাদ্রাসাসহ সকল দপ্তর ও অধিদপ্তরে কর্মরত শিক্ষা ক্যাডার কর্মকর্তারা কর্মবিরতি পালন করবে।


সংবাদ সম্মেলনে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সাংগঠনিক সম্পাদক অধ্যাপক মোহাম্মদ কামরুজ্জামান চৌধুরী, সরকারি সা’দত কলেজের অধ্যক্ষ প্রফেসর সুব্রত নন্দী, এমএম আলী কলেজের অধ্যক্ষ শহীদুজ্জামান মিয়া, সরকারি কুমুদিনী কলেজের অধ্যক্ষ বদরুল আলম, শহীদ ভবানী প্রসাদ সাহা সরকারি কলেজের অধ্যক্ষ তাহমিনা জাহানসহ জেলার সকল সরকারি কলেজের অধ্যক্ষরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno