আজ- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  রাত ১০:০৭

টাঙ্গাইলে মওলানা ভাসানীর ৪৭তম মৃত্যুবার্ষিকী পালিত

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের সন্তোষে নানা কর্মসূচির মধ্য দিয়ে মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪৭তম মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে।

শুক্রবার(১৭ নভেম্বর) সকাল ৭টায় মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর মাজারে পুষ্পার্ঘ অর্পণ ও মাজার জিয়ারতের মধ্য দিয়ে কর্মসূচির উদ্বোধন করেন- ভাসানী বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ডক্টর মো. ফরহাদ হোসেন।


এরপর একে একে ভাসানীর পরিবার, আওয়ামীলীগ, বিএনপি, জাতীয়পার্টি, কৃষক শ্রমিক জনতালীগ, টাঙ্গাইল প্রেসক্লাব, ন্যাপ ভাসানী, ভাসানী পরিষদ, মাওলানা মোহাম্মদ আলী কলেজ সহ বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষাপ্রতিষ্ঠান, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন এবং অসংখ্য ভক্ত ও মুরিদান সহ সর্বস্তরের জনতা ভাসানীর মাজারে ফুলেল শ্রদ্ধা নিবেদন করে। এ সময় ‘যুগ যুগ জিও তুমি- মওলানা ভাসানী’ স্লোগানে মাজার প্রাঙ্গণ প্রকম্পিত হয়ে ওঠে।


বাদ জুমআ’ মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল এবং ক্যাম্পাসে অবস্থিত শাহ্ নাসির উদ্দিন বোগদাদী এতিমখানায় কোরআন খতম ও এতিমদের মাঝে বিশেষ খাবার পরিবেশন করা হয়। এছাড়া ভাসানীর মাজারের অদূরে ঐতিহাসিক দরবার হল ও এর আশ-পাশের এলাকায় তিন দিনব্যাপী মেলা বসেছে।


প্রকাশ, আফ্রো-এশিয়া ও লাতিন আমেরিকার মেহনতি মানুষের বুজুর্গ নেতা ও আওয়ামী মুসলিম লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মওলানা আব্দুল হামিদ খান ভাসানী ১৯৭৬ সালের এইদিনে ঢাকার পিজি হাসপাতালে (বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। অন্তিম ইচ্ছায় তাকে টাঙ্গাইলের সন্তোষে সমাহিত করা হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno