আজ- ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  সকাল ৭:৩৬

টাঙ্গাইলে লাইনচ্যূত ট্রেনের বগি মেরামত- প্রায় ১০ ঘণ্টা পর রেল যোগাযোগ শুরু

 

দৃষ্টি নিউজ:

ঢাকা-উত্তরবঙ্গ রেল লাইনে টাঙ্গাইলের ঘারিন্দা স্টেশনের পাশে বেতর নামক স্থানে লাইনচ্যুত হওয়া রংপুর এক্সপ্রেস ট্রেনের বগিটি দুর্ঘটনার প্রায় ১০ ঘণ্টা পর উদ্ধার ও মেরামত করা হয়। পরে মঙ্গলবার(২১ নভেম্বর) দুপুর আড়াইটা থেকে উত্তরবঙ্গের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ স্বাভাবিক হয়।


রেলওয়ে সূত্র জানায়, মঙ্গলবার দুপুর ১টা ৫৩ মিনিটের দিকে রিলিফ উদ্ধারকর্মীরা উদ্ধার কাজ সম্পন্ন করে। পরে আড়াইটার দিকে রংপুর এক্সপ্রেস ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। এ সময় থেকে ঢাকা ও উত্তরবঙ্গের সাথে রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।


এরআগে মঙ্গলবার সকাল ১০টা ২০মিনিটে ঢাকা থেকে উদ্ধারকারী একটি রিলিফ ট্রেন ঘটনাস্থলে পৌঁছায়। উদ্ধার কর্মীরা সকাল সাড়ে ১০টার দিকে লাইনচ্যূত হওয়া বগিটি উদ্ধার শুরু করেন। পরে যান্ত্রিক ত্রুটির কারণে রিলিফ ট্রেনটিও বিকল হয়ে পড়ে। ফলে উদ্ধারকর্মীরা সনাতন(ম্যানুয়াল) পদ্ধতিতে উদ্ধারকাজ চালায়।


টাঙ্গাইল রেলওয়ে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. আকবর ও বঙ্গবন্ধু সেতু পূর্ব(ইব্রাহিমাবাদ) রেল স্টেশনের ইনচার্জ(বুকিং) রেজাউল করিম জানান, রংপুর এক্সপ্রেস ট্রেনটি মঙ্গলবার ভোরে বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশনে বিরতি নিয়ে ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।

ট্রেনটি ভোর ৪টা ৫৭মিনিটের দিকে টাঙ্গাইলের ঘারিন্দা রেল স্টেশনের আওতাধীন সদর উপজেলার গালা ইউনিয়নের বেতর নামক স্থানে পৌঁছলে ইঞ্জিনের পাশে লাগেজবাহী বগিটি হঠাৎ লাইনচ্যূত হয়। ফলে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।


তারা আরও জানান, রংপুর এক্সপ্রেস ট্রেনের একটি বগি লাইনচ্যূতির ফলে বঙ্গবন্ধু সেতু পূর্ব (ইব্রাহিমাবাদ) রেলস্টেশনে ঢাকাগামী একতা এক্সপ্রেস, বঙ্গবন্ধু সেতু পশ্চিম স্টেশনে সিরাজগঞ্জ এক্সপ্রেস ও কামারখন্দ উপজেলার জামতৈল স্টেশনে সিল্কসিটি এক্সপ্রেস এবং উত্তরবঙ্গগামী ধুমকেতু এক্সপ্রেস মির্জাপুরের মহেড়া ও নীলসাগর এক্সপ্রেস ট্রেন মির্জাপুর স্টেশনে আটকা পড়ে যায়। এতে রেলের যাত্রীরা চরম ভোগান্তির শিকার হয়। ট্রেনের বগি উদ্ধার ও মেরামতের পর দুপুর আড়াইটার দিকে রেল চলাচল স্বাভাবিক হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno