আজ- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  সকাল ৮:০৪

টাঙ্গাইলে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলে শহীদ বুদ্ধিজীবী দিবসে সূর্যোদয়ের সাথে সাথে শ্রদ্ধাঞ্জলি জানানো হয়েছে। বুধবার(১৪ ডিসেম্বর) জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে জনসেবা চত্ত্বরের শহীদ বেদিতে প্রথমে রাষ্ট্র ও জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের পক্ষে জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার শ্রদ্ধাঞ্জলি জানান।

এরপর ক্রমান্বয়ে পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, সিভিল সার্জন ডা. মো. মিনহাজ উদ্দিন মিয়া, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনছারী, হাউজিং প্রোপার্টি গ্রুপের পক্ষে জাফর আহমেদ প্রমুখ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।


পরে জেলা সদর পানির ট্যাংক সংলগ্ন বধ্যভূমি ও শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যানে জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধাঞ্জলি জানানো হয়। এ সময় শহীদ বুদ্ধিজীবী, বীরমুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত ও দেশের কল্যাণে বিশেষ মোনাজাত করা হয়। জেলা প্রশাসকের সভাকক্ষে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


এদিকে, বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করা হয়েছে। বুধবার সূর্যোদয়ের সাথে সাথে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, বিশ্ববিদ্যালয় ও কালো পতাকা উত্তোলন, এক মিনিট নিরবতা পালন এবং কালো ব্যাজ ধারণের মধ্য দিয়ে কর্মসূচির শুরু হয়।


বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর মো. ফরহাদ হোসেনের নেতৃত্বে একটি শোক র‌্যালি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পন করা হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর এআরএম সোলাইমান, ট্রেজারার প্রফেসর ডক্টর মো. সিরাজুল ইসলাম উপস্থিত ছিলেন।


এছাড়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, বাঙালি জাতীয়তাবাদ, মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত প্রগতিশীল শিক্ষক সমাজ ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পক্ষ থেকেও শহীদ বুদ্ধিজীবী স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হয়।


পুষ্পস্তবক অর্পণ শেষে দোয়া ও মোনাজাত করা হয়। বাদ যোহর কেন্দ্রীয় মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল এবং সন্ধ্যায় শহীদ বুদ্ধিজীবী স্মৃতিস্তম্ভে মোমবাতি প্রজ্জ্বলন করা হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno