আজ- ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  সকাল ৮:০৮

টাঙ্গাইলে সামান্য বৃষ্টিতে সড়কে হাঁটু পানি ॥ দুর্ভোগে শহরবাসী

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল শহরে গত কয়েক দিনের তীব্র দাবদাহের পর প্রত্যাশিত বৃষ্টি হলেও তা ছিল যৎসামান্য। সোমমবার(১ আগস্ট) দুপুরে ওই সামান্য বৃষ্টিতেই শহরের বিভিন্ন এলাকা প্লাবিত হয়ে সড়কে হাঁটু পানি জমে।

এতে ড্রেনের পানির সঙ্গে বৃষ্টির পানি মিশে চারপাশে দুর্গন্ধ ছড়ায়। এদিকে শহরের বিভিন্ন এলাকায় খানাখন্দের সৃষ্টি হওয়ায় সড়কে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।


স্থানীয়রা জানায়, সামান্য বৃষ্টিতে শহরের কাজী নজরুল স্বরণী (সাবেক জেলা সদর সড়ক), বটতলা, জেলা সদর অফিসপাড়া, সাবালিয়া, রেজিষ্ট্রিপাড়া, পশ্চিম আকুরটাকুরপাড়া, পাঁচআনী-ছয়আনী বাজার সড়ক, বিশ্বাস বেতকা, আদালতপাড়া, আদি টাঙ্গাইল, বেড়াবুচনা, বেবিস্ট্যান্ড-বটতলা সড়কসহ বিভিন্ন সড়কে পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হওয়ায় জনদুর্ভোগ চরম আকার ধারণ করেছে।


স্থানীয়দের অভিযোগ, শহরের ড্রেনেজ ব্যবস্থা ভালো না হওয়ায় সামান্য বৃষ্টিতে জলবদ্ধতার সৃষ্টি হয়। ড্রেনের পঁচা পানির সঙ্গে বৃষ্টির পানি একাকার হয়ে দুর্গন্ধের সৃষ্টি করে।

স্থানীয় পর্যায়ে কোন কোন সময় দুর্গন্ধে ডায়রিয়াসহ পানিবাহিত রোগের সংক্রমণ বেড়ে যায়। খানাখন্দ থাকায় সড়কে পানি জমে দুর্ঘটনা ঘটে। শহরবাসী এ সমস্যা থেকে পরিত্রাণ চায়।


জেলা শিক্ষক সমিতির সভাপতি শামীম আল মামুন জুয়েল জানান, বৃষ্টির পর শহরের সড়কগুলো চলাচলের অযোগ্য হয়ে পড়ে। সড়কে পানি জমে থাকায় খানাখন্দের কারণে দুর্ঘটনা ঘটে। এসব যন্ত্রণা থেকে রক্ষা পেতে পৌরসভার মেয়রসহ কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন তিনি।


টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর জানান, শহরের বেশ কয়েকটি সড়ক ও ড্রেনের টেন্ডার আহ্বান করা হয়েছে। আধুনিক ড্রেন নির্মাণ করে পয়নিষ্কাশন ব্যবস্থা পুরোপুরি সচল করে পৌরবাসীর এ দুর্ভোগ লাঘব করা হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno