আজ- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  বিকাল ৩:১২

টাঙ্গাইলে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের গুলিতে যুবলীগের সম্পাদকসহ আহত ৩

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল-৫ (সদর) আসনের নৌকার মিছিলে বর্তমান সংসদ সদস্য ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. ছানোয়ার হোসেনের সমর্থকের গুলিতে যুবলীগ নেতাসহ তিনজন আহত হয়েছেন। রোববার(২৪ ডিসেম্বর) রাত ১১টার দিকে উপজেলার বাঘিল ইউনিয়নে এ ঘটনা ঘটে।


গুলিবিদ্ধরা হচ্ছেন- বাঘিল ইউনিয়ন আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন, যুবলীগের কর্মী এমদাদুল ও সিয়াম। তাদের মধ্যে রোকনের অবস্থা আশঙ্কাজনক।


জেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আবু সায়েম তালুকদার বিপ্লব জানান, বাঘিল ইউনিয়ন আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন, কর্মী সিয়াম ও এমদাদুল তারা তিনজনই টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাদের মধ্যে রোকনের অবস্থা আশঙ্কাজনক।
তিনি আরও জানান, প্রতিপক্ষ স্বতন্ত্র ঈগল প্রতীকের কর্মী-সমর্থকরা এ ঘটনা ঘটিয়ে থাকতে পারে।


আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট মামুন অর রশিদ মামুন জানান, রোববার রাতে বাঘিল এলাকায় নৌকার পক্ষে তার সমর্থকরা মিছিল বের করেন। এসময় স্বতন্ত্র প্রার্থী মো. ছানোয়ার হোসেন এমপির সমর্থকরা মিছিলে অতর্কিতভাবে গুলি চালায়। এসময় ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদকসহ তিনজন গুলিবিদ্ধ হন। তাদের টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।


তিনি আরও জানান, দোষীদের গ্রেপ্তার করে আইনের আওতায় এনে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ নিশ্চিত করার জন্য তিনি জেলা রিটার্নিং কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি অনুরোধ জানান।


টাঙ্গাইল সদর থানার ওসি লোকমান হোসেন জানান, এ ঘটনায় ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থীর দুই সমর্থককে গ্রেপ্তার করা হয়েছে।


টাঙ্গাইল-৫ (সদর) আসনের ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান এমপি মো. ছানোয়ার হোসেন দুইবারের সংসদ সদস্য। তিনি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি। তাকে এবার মনোনয়ন দেওয়া হয়নি। মনোনয়ন পেয়েছেন কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের সভাপতি মন্ডলীর সদস্য ও জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট মামুন অর রশিদ।


এ আসনে আরও প্রতিন্দন্দ্বিতা করছেন মুরাদ সিদ্দিকী (স্বতন্ত্র-মাথাল), মোজাম্মেল হক (জাতীয় পার্টি-লাঙ্গল), অ্যাডভোকেট খন্দকার আহসান হাবিব (স্বতন্ত্র-কেটলি), হাসরত খান ভাসানী (বাংলাদেশ সুপ্রিম পার্টি-একতারা), শরিফুজ্জামান খান (তৃণমূল বিএনপি-সোনালী আঁশ) ও তৌহিদুর রহমান চাকলাদার (বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন-নোঙ্গর)। তবে জামিলুর রহমান মিরন (স্বতন্ত্র-ট্রাকগাড়ি) নির্বাচন থেকে সরে গিয়ে নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে কাজ করছেন।


টাঙ্গাইল-৫(সদর) আসনে মোট ভোটার ৪ লাখ ৩৪ হাজার ১৯৪ জন। এরমধ্যে পুরুষ ভোটার দুই লাখ ১৭ হাজার ৪৭২, নারী ভোটার দুই লাখ ১৬ হাজার ৭২২ জন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno