আজ- ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  রাত ৮:৪৭

টাঙ্গাইলে স্বাস্থ্য সহকারীদের কর্ম বিরতি অব্যাহত

 

‌দৃষ্টি নিউজ:


টেকনিক্যাল গ্রেড প্রদানসহ ৪ দফা দাবিতে সারাদেশের ন্যায় টাঙ্গাইলের স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি অব্যাহত রয়েছে। আন্দোলনের দ্বিতীয় দিন মঙ্গলবার(২ জানুয়ারি) সকাল ৯ টায় তারা নিজ নিজ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপস্থিত হয়ে হাজিরা খাতায় স্বাক্ষর করে সেখানেই অবস্থান নেন। ফলে জেলার ১২ উপজেলার কোন টিকাকেন্দ্রেই টিকা প্রদান করা হয়নি।
স্বাস্থ্য সহকারীদের এই দাবির প্রতি সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য পরিদর্শকরাও সমর্থন জানিয়েছেন। তাদের অন্য তিনটি দাবি হচ্ছে মূল বেতনের ৩০ ভাগ মাঠভাতা প্রদান, প্রতি ৬ হাজার জনগোষ্ঠীর জন্য ১ জন করে স্বাস্থ্য সহকারী নিয়োগ এবং ১০ ভাগ পোষ্য কোঠা প্রবর্তন। স্বাস্থ্য সহকারীরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্তরে এই কর্মসূচি পালন করেন।
বাংলাদেশ হেলথ অ্যাসিস্ট্যান্ড অ্যাসোসিয়েশন কালিহাতী উপজেলা শাখার সভাপতি মনিরুজ্জামান আখতারের সভাপতিত্বে কালিহাতীতেও এই কর্মসূচি অনুষ্ঠিত হচ্ছে। তারা অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে কালিহাতী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুদকারের কাছে দাবির স্বারকলিপি প্রদান করেন। এসময় উপজেলা চেয়ারম্যান তাদের দাবিগুলো যথাযথ প্রক্রিয়ায় স্বাস্থ্যমন্ত্রীর কাছে পাঠানোর আশ্বাস দেন।
কর্মসূচির প্রতি সমর্থন জানিয়ে বক্তব্য রাখেন স্বাস্থ্য পরিদর্শক (ইনচার্জ) শামছুল আলম তালুকদার, স্বাস্থ্য পরিদর্শক একে ফজলুল হক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক বজলুর রশিদ, আব্দুল হালিম, আমজাদ হোসেন ও পরিমল চক্রবর্তী প্রমূখ।

 

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno