আজ- ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার  দুপুর ১২:২৭

টাঙ্গাইলে হিটস্ট্রোকে বৃদ্ধের মৃত্যু :: তীব্র তাপপ্রবাহে জনজীবন বিপর্যস্ত

 

দৃষ্টি নিউজ:

টানা তাপপ্রবাহে টাঙ্গাইলের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। সবচেয়ে ভোগান্তির শিকার হচ্ছেন খেটে খাওয়া নি¤œ আয়ের মানুষ। তবুও জীবিকার তাগিদে কর্মস্থলে বের হচ্ছে।

মঙ্গলবার(৩০ এপ্রিল) দুপুরে জেলার কালিহাতী উপজেলার তালতলা গ্রামে হিটস্ট্রোকে মনছের আলী সরকার(৯৫) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। এদিন মঙ্গলবার বিকাল ৩ টায় টাঙ্গাইলে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।


সরেজমিনে টাঙ্গাইল শহরের নিরালামোড়, পুরাতন বাসস্ট্যান্ড, নতুন বাসস্ট্যান্ড ও উত্তরবঙ্গের প্রবেশদ্বার এলেঙ্গায় দেখা যায়, মানুষ প্রচ- গরমে হাঁস ফাঁস করেছে। বিশেষ করে বয়ষ্ক ও শিশুরা। রিকশা-ভ্যান চালকরা ঘেমে ক্লান্ত হয়ে পড়ছেন। ইলেক্ট্রিক ফ্যানের দোকানগুলোয় ক্রেতাদের ভির বেড়েছে কয়েকগুণ।

অনেকে ফুটপাতে বরফ-লেবুর এক গ্লাস সরবত খেয়ে তৃষ্ণা নিবারণের চেষ্টা করছে। তবে তুলনামূলকভাবে রাস্তায় জন সাধারণের সংখ্যা কম হলেও হাসপাতালগুলোয় বেড়েছে গরমজনিত রোগীর সংখ্যা।


কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোজহারুল ইসলাম তালুকদার জানান, মনছের আলী তার পাশের এলাকার মানুষ। তিনি মঙ্গলবার সিংগুরিয়া বাজার থেকে পায়ে হেঁটে বাড়িতে ফিরে প্রচ- গরমে অসুস্থতা বোধ করেন। হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। মনছের আলী আওয়ামী লীগের একজন নিবেদিত কর্মী এবং সামাজিক মানুষ ছিলেন।


টাঙ্গাইল আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক জামাল উদ্দিন জানান, মঙ্গলবার চলতি বছরে জেলায় সর্বোচ্চ ৪০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। বাতাসের আদ্রতা ৩৫%। আগামি আরও ২-১ দিন দাবদাহ থাকার আশঙ্কা রয়েছে।


টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলাম জানান, তীব্র তাপপ্রবাহে সাধারণ মানুষের অবস্থা একেবারে নাকাল। কোমলমতি শিক্ষার্থীদের অসুবিধার কথা বিবেচনা করে আগামি ২ মে(বৃহস্পতিবার) পর্যন্ত জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno