আজ- ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  বিকাল ৫:৪৮

টাঙ্গাইল-আরিচা সড়কে ব্রিজের পাটাতন ভেঙে যান চলাচল বন্ধ

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল-আরিচা আঞ্চলিক সড়কে নাগরপুর উপজেলার ভাদ্রার টেংরিপাড়া স্টীলের বেইলী ব্রিজের পাটাতন ভেঙে আবারও যান চলাচল বন্ধ হয়ে গেছে।

রোববার(১৩ মার্চ) দুপুরে ব্রিজের পাটাতন ভেঙে যাওয়ার পর থেকে যানচলাচল বন্ধ রয়েছে। একাধিকবার ব্রিজের পাটাতন ভেঙে যান চলাচল বন্ধ হওয়ায় বার বার মেরামত করা হলেও কোন আসছেনা। অতিরিক্ত ওজনের ভারি যানবাহন চলাচল ও নামকাওয়াস্তে করা মেরামত টেকসই না হওয়ায় বার বার এ অবস্থার সৃষ্টি হচ্ছে।


জানা যায়, টাঙ্গাইল-আরিচা আঞ্চলিক সড়কে প্রতিদিন শ’ শ’ যাত্রী ও পন্যবাহী যানবাহন চলাচল করে থাকে। রোববার (১৩ মার্চ) ব্রিজের পাটাতন ভেঙে আবারও যান চলাচল বন্ধ হয়ে যায়। ফলে যাতায়াতকারীরা চরম দুর্ভোগের শিকার হন। এরআগে গত ৮ মার্চ(মঙ্গলবার) পাটাতন ভেঙে দ্বিতীয়বার যান চলাচল বন্ধ হয়ে যায়।

তারও ২-৩ মাস আগে ব্রিজের পাটাতন ভেঙে সাময়িকভাবে যান চলাচল বন্ধ থাকে। প্রতিবারই সওজ কর্তৃপক্ষ মেরাত করে যান চলাচলের উপযুক্ত করে দেয়।


ব্রিজ দিয়ে চলাচলকারী একাধিক ব্যক্তি ও গাড়ি চালক জানান, বার বার পাটাতন ভেঙে একই অবস্থার সৃষ্টি হচ্ছে। কিন্তু সওজ কর্তৃপক্ষ স্থায়ী মেরামত বা সংস্কার না করায় জনগণ বার বার ভোগান্তির শিকার হচ্ছে। যানবহের চালকরা ঝুঁকি নিয়ে ভয়ে ভয়ে ব্রিজ দিয়ে যাতায়াত করে থাকেন।


ভাদ্রা ইউপি চেয়ারম্যান শওকত আলী জানান, পণ্য ও যাত্রীবাহী যানবাহনের চলাচলের জন্য ব্রিজটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। টাঙ্গাইল থেকে মানিকগঞ্জ যাওয়ার এটি প্রধান সড়ক। অনেক সময় খুলনাসহ দক্ষিণবঙ্গের যানবাহন এই সড়ক দিয়ে যাতায়াত করে থাকে। কয়েকদিন পরপরই ব্রিজের পাটাতন ভেঙে যান চলাচল বন্ধ থাকে। এর স্থায়ী সমাধান প্রয়োজন।


টাঙ্গাইল সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী আলামিন জানান, বেইলী ব্রিজটির মেরামত কাজ চলছে। সোমবার(১৪ মার্চ) বিকালের মধ্যে যানবাহন চলাচলের ব্যবস্থা হয়ে যাবে বলে তিনি আশা প্রকাশ করেন। তিনি জানান, ব্রিজটি অনেক পুরাতন ও অতিরিক্ত ওজনের যানবাহন চলাচল করায় বার বার এমন হচ্ছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno