আজ- ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  সকাল ১১:১৪

টাঙ্গাইল কেন্দ্রীয় ঈদগাঁ মাঠে ইস্তিকার নামাজ আদায়

 

দৃষ্টি নিউজ:

তীব্র দাবদাহ থেকে মুক্তি আশায় টাঙ্গাইল কেন্দ্রীয় ঈদগাঁ মাঠে ইস্তিকার নামাজ আদায় করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকালে জেলা ইমাম ও মুয়াজ্জিন পরিষদের উদ্যোগে আয়োজিত ইস্তিকার নামাজে স্থানীয় পাঁচ শতাধিক মুসলিম অংশ নেন। নামাজ শেষে মহান আল্লাহর কাছে ক্ষমা চেয়ে তীব্র গরম থেকে মুক্তি, ফসল রক্ষায় বৃষ্টির জন্য রহমত কামনা করে দোয়া করা হয়।


ওই ইস্তিকার নামাজে ইমামতি করেন, টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের খতিব জেলা ইমাম ও মুয়াজ্জিন পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল্লাহ আল মামুন।


নামাজ আদায়কারী মুসল্লি কাদের মিয়া, আ. রশিদ, নাজমুল হাসান, আব্দুল খালেক, রহমত উল্লাহ সহ অনেকেই জানান, টানা দাবদাহে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। প্রখর রোদের কারণে জীবিকা নির্বাহে শ্রমজীবী মানুষ বাইরে বের হতে পারছে না। বৃষ্টি না হওয়ায় জমির ফসল নষ্ট হওয়ার উপক্রম হয়েছে।

অনাবৃষ্টির কারণে মানুষ, পশুপাখি ও গাছপালাসহ সবাই খুব কষ্টে আছেন। মহান সৃষ্টিকর্তা আল্লাহ চাইলে সবকিছুই সম্ভব। আল্লাহ মহান- রহমাতাল্লিল আলামিন। তার মহানুভবতায় জাতি এ সংকট থেকে পরিত্রাণ পাবেই ইনশাল্লাহ। এ কারণে বৃষ্টি চেয়ে মহান আল্লাহর দরবারে দুই রাকাত ইস্তিকার নামাজ আদায় ও বিশেষ দোয়া করা হয়।


নামাজে স্থানীয় বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী, মাদ্রাসা সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও শিক্ষকসহ সাধারণ মানুষ অংশগ্রহণ করেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno