আজ- ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ সোমবার  দুপুর ২:৪০

টাঙ্গাইল জেলা আওয়ামীলীগ ও জেলা প্রশাসনের উদ্যোগে শোক দিবস পালিত

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলেও সারাদেশের ন্যায় যথাযোগ্য মর্যাদায় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। জেলা আওয়ামী লীগ কার্যালয়ে মঙ্গলবার(১৫ আগস্ট) সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মো. ছানোয়ার হোসেন এমপি, মনোয়ারা বেগম এমপি, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম জোয়াহের সহ জেলা আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের পুস্পস্তবক অর্পণের মধ্যদিয়ে দিবসের কর্মসূচি শুরু করা হয়।
পরে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে ১৫ আগস্টের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
এদিকে, টাঙ্গাইল জেলা প্রশাসনের আয়োজনে শহীদ স্মৃতি পৌর উদ্যান থেকে একটি শোকর‌্যালি বের হয়ে শহর প্রদক্ষিণ করে। র‌্যালিতে মুক্তিযোদ্ধা ও শির্ক্ষার্থীসহ সর্বস্তরের জনতা অংশ নেয়। র‌্যালি শেষে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে জেলা প্রশাসক খান মো. নুরুল আমিনের সভাপতিত্বে বঙ্গবন্ধুর কর্মময় জীবনের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এছাড়া, বিভিন্ন সরকারি-বেসরকারি সংগঠন ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে পৃথক আয়োজনে দিনব্যাপী নানা কর্মসূচির মধ্যে ছিল, সকল শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর স্মরণে আলোচনা, শোক দিবসের সাথে সঙ্গতি রেখে বিভিন্ন ধরনের প্রতিযোগিতা, দুস্থদের মাঝে খাবার বিতরন,‘চিরঞ্জীব বঙ্গবন্ধু ও আমাদের বঙ্গবন্ধু’ শীর্ষক প্রামাণ্য চিত্র প্রদর্শন, জেলার সকল মসজিদ, মন্দির ও অন্যান্য ধর্মীয় উপসনালয়ে ১৫ আগস্টের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও বিশেষ প্রার্থনা, বঙ্গবন্ধুর উপর নির্মিত চলচ্চিত্র প্রদর্শনী ইত্যাদি।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno