আজ- ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  ভোর ৫:৫৫

টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি তোফা ও সম্পাদক ফরহাদ

 

দৃষ্টি নিউজ:

Tangil BNP comity pic
টাঙ্গাইল জেলা জাতীয়তাবাদী দল বিএনপির ৪৮ সদস্য বিশিষ্ট নবগঠিত কমিটি গঠন করা হয়েছে। নবগঠিত এ কমিটির সভাপতি করা হয়েছে সাবেক সাধারণ সম্পাদক কৃষিবিদ শামসুল আলম তোফাকে ও সাধারণ সম্পাদক করা হয়েছে সাবেক সংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবালকে।
নবগঠিত কমিটির সভাপতি শামসুল আলম তোফা বিষয়টি নিশ্চিত করে বলেন, বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শুক্রবার (২৬ মে) সকালে এ কমিটির অনুমোদন দেন। অনুমোদনপ্রাপ্ত কমিটির বর্তমান সদস্য সংখ্যা ৪৮। পরবর্তী তিনমাসের মধ্যে এ কমিটি পূর্ণাঙ্গ করা হবে বলেও জানান তিনি।
নবগঠিত কমিটিতে ১৭জনকে সহ-সভাপতি করা হয়েছে। তারা হচ্ছেন- সাইদুল হক ছাদু, রাবেয়া আনোয়ার, আরফান আলী মোল্লা, আলী ইমাম তপন, সাদেকুল আলম খোকা, আতাউর রহমান জিন্নাহ, হাসানুজ্জামিল শাহিন, মির্জা রনি আহম্মেদ রিংকু, মাহমুদুল হক সানু, আব্দুল আজিজ চান খাঁ, খন্দকার জাহাঙ্গীর আলম রুবেল, জিয়াউল হক শাহিন, জাকির হোসেন সরকার, শুকুর মাহমুদ, মঞ্জুরুল হক মঞ্জু, শাহজাহান সাজু ও আব্দুল কাদির। পাঁচ জনকে যুগ্ম-সম্পাদক করা হয়েছে। তারা হচ্ছেন- আবুল কাশেম, খন্দকার আনিছুর রহমান আনিছ, আহমেদুল হক শাতিল, খন্দকার রাশেদুল আলম, মেহেদী হাসান আলীম। কমিটির কোষাধ্যক্ষ মাইনুল ইসলাম। তিন জনকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে। তারা হচ্ছেন- আব্দুল হামিদ তালুকদার, আশরাফ পাহেলী, শফিকুর রহমান শফিক। কমিটির দপ্তর সম্পাদক মির্জা শাহীন, প্রচার সম্পাদক একেএম মনিরুল হক। এছাড়া ১৮জনকে সদস্য করা হয়েছে।18622326_1709892729310897_1673175211990668686_n
দলীয় সুত্রে জানা যায়, বিগত ২০০৯ সালের ২৯ নভেম্বর সর্বশেষ টাঙ্গাইল জেলা বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। ওই সম্মেলনে কাউন্সিলরদের ভোটে বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা আহমেদ আযম খান সভাপতি, শামসুল আলম তোফা সাধারণ সম্পাদক ও ফরহাদ ইকবাল সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত হন। গত বছর (২০১৬) আহমেদ আযম খান কেন্দ্রীয় বিএনপির সহ-সভাপতি হওয়ায় জেলা বিএনপির পদ ছেড়ে দেন। পরে গত বছরের (২৯ নভেম্বর) পর্যন্ত জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেয়া হয় সহ-সভাপতি ফকির মাহবুব আনাম স্বপনকে।
এরপর থেকে তিনবার সম্মেলনের তারিখ নির্ধারণ করা হলেও কেন্দ্রীয় নেতাদের হস্তক্ষেপে এবং চরম অভ্যন্তরীণ কোন্দলের কারণে তা বারবার স্থগিত হয়ে যায়। এর নেপথ্যে জেলার ৮ নমিনীর ছয়জনই এর পিছনে কলকাঠি নেড়েছেন বলে অভিযোগ রয়েছে। পরবর্তীতে কেন্দ্র থেকে একটি প্রতিনিধি দল জেলা বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের সাথে মতবিনিময় করেন। কেন্দ্র থেকে নতুন কমিটি ঘোষণা করা হবে বলে জানানো হয়। এরপর থেকেই পদ পেতে ইচ্ছুক নেতারা তৎপর হয়ে উঠেন। জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক পদ পেতে অনেকেই কেন্দ্রে দৌড়ঝাঁপ ও লবিং শুরু করেন। দীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে আংশিক এই কমিটি ঘোষিত হয়।
জেলা বিএনপির একাধিক নেতা জানান, কৃষিবিদ শামসুল আলম তোফা ও তার ছোট ভাই কেন্দ্রীয় যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু সমর্থিতরাই বর্তমান জেলা কমিটির বিভিন্ন গুরুত্বপূর্ণ পদ পেয়েছে। নবগঠিত এ কমিটির বেশীরভাগ নেতাই নবীন। এছাড়া বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর নেতাদের জেলা বিএনপির এই কমিটির মূল পদগুলোতে স্থান দেয়া হয়েছে। এই কমিটিতে বর্তমান সরকার বিরোধী আন্দোলনকারী অনেকের স্থান হয়নি। এছাড়া বহু পরীক্ষিত, ত্যাগী ও সম্ভাবনাময় নেতাদের বাদ দেয়া হয়েছে বলেও তৃণমূলের নেতাদের মন্তব্য।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno