আজ- ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার  রাত ৮:২৫

টাঙ্গাইল পৌরসভায় শতভাগ করোনা টিকা কার্যকরের দাবি

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল পৌরসভার ১৮টি ওয়ার্ডের এক লাখ ২৪ হাজার ১৭০ জন ভোটারের সবাইকে করোনার টিকার আওতায় আনা হয়েছে। ফলে পৌরসভায় শতভাগ টিকা কার্যকর করা হয়েছে।

বৃহস্পতিবার(৩ ফেব্রুয়ারি) দুপুরে টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর সংবাদ সম্মেলনের মাধ্যমে এ দাবি করেছেন।


পৌরসভা মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে মেয়র সিরাজুল হক আলমগীর জানান, পৌরসভার ১৮টি ওয়ার্ডে এক লাখ ২৪ হাজার ১৭০জন ভোটার রয়েছে। সেখানে এক লাখ ৬৪ হাজার ৩০০ মানুষকে করোনার টিকা প্রদান হয়েছে। টাঙ্গাইল পৌরসভার আওতায় ৪৪ হাজার ৩০০ জনকে টিকা দেওয়া হয়েছে।

এর মধ্যে ১৬ হাজার ৫০০ জনকে সিনোফার্মের প্রথম ও দ্বিতীয় ডোজ, ২৭ হাজার ৮০০ জনকে অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ দেওয়া হয়েছে।

এছাড়া টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতাল, টাঙ্গাইল জেনারেল হাসপাতাল, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালের মাধ্যমে এক লাখ ২০ হাজার মানুষকে টিকা দেওয়া হয়েছে।

সব মিলিয়ে টাঙ্গাইল পৌরসভার শতভাগ ভোটারকে টিকার আওতায় আনা হয়েছে। অপর দিকে ১২ থেকে ১৮ বছরের শিক্ষার্থীদেরও করোনার টিকা দেওয়া হচ্ছে। পৌর এলাকায় শতভাগ টিকা কার্যক্রমের বিষয়টি সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. সাহাবুদ্দিন খানও নিশ্চিত করেছেন।


মেয়র আরও জানান, করোনা প্রতিরোধে ১৮টি ওয়ার্ডে জনসচেতনামূলক মাইকিং, লিফলেট বিতরণ করা হয়েছে। পৌর এলাকায় দুই লাখ মাস্ক, দুই হাজার অ্যাণ্টিসেপটিক সাবান, এক হাজার হ্যান্ডওয়াশ, ১৫ হাজার হ্যান্ডস্যানিটাইজার ও শহরের গুরত্বপূর্ণ স্থানে হাতধোঁয়ার জন্য বেসিন স্থাপন করা হয়েছে।

প্রতিটি ওয়ার্ডে করোনাভাইরাস প্রতিরোধে জীবাণুনাশক ওষুধ ছিটানো হচ্ছে। করোনায় কর্মহীন গরিব, দুঃস্থ, অসহায়, কর্মহীন প্রায় দুই লাখ মানুষের মাঝে খাবার প্যাকেট বিতরণ ও চলতি শীত মৌসুমে পৌর এলাকায় ১৮ হাজার কম্বল বিতরণ করা হয়েছে।


সংবাদ সম্মেলনে পৌরসভার প্যানেল মেয়র তানভীর ফেরদৌস নোমান, পৌরসভার সচিব শাহনেওয়াজ পারভীন, নির্বাহী প্রকৌশলী শিব্বির আহমেদ আজমী, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ, সাধারণ সম্পাদক কাজী জারেুমওলা প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno