আজ- ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  রাত ৩:১৪

টাঙ্গাইল-ভূঞাপুর সড়কে ব্রিজের ডাইভারশন কেটে এলাকাবাসীর অবরোধ

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার ১০টি গ্রামে বন্যার পানি ঢুকে গৃহবন্দি হওয়ায় ক্ষোভে টাঙ্গাইল-ভূঞাপুর সড়কে শ্যামপুর ব্রিজের নির্মিত নিম্নমানের ডাইভারশন কেটে সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছেন এলাকাবাসী। এ সময় ওই স্থানে বেইলি ব্রিজ নির্মাণ ও পানি বের করার দাবি জানায় বন্যা কবলিত গ্রামগুলোর বিক্ষোভকারীরা। শনিবার (২০ জুলাই) দুপুরে ওই সড়কের ফুলতলা ও শ্যামপুর ডাইভারশন কেটে অবরোধ করে রাখে বিক্ষুব্ধ জনতা। ফলে ওই সড়ক দিয়ে সকল ধরণের যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

আন্দোলনকারীরা জানায়, কালিহাতী উপজেলার ফুলতলা, রৌহা, ভাঙ্গাবাড়ি, চর ভাবলা, হাকিমপুর, ভাবলা, মিরপুর, শেরপুর, দেওলাবাড়ি ও রাজাবাড়ির একাংশ এলাকায় বন্যার পানি প্রবেশ করে। এ পানি বৃদ্ধি পেয়ে ঘরবাড়ি ও রাস্তাঘাট তলিয়ে গেছে। এতদসত্ত্বেও টাঙ্গাইল-ভূঞাপুর সড়কের বেশ কয়েকটি এলাকায় নতুন সেতু নির্মাণের কাজ চলছে। নির্মাণাধীন ওইসব সেতুর পাশে তৈরি করা হয়েছে ডাইভারশন। কিন্তু ডাইভারশন নির্মাণে পানি যাওয়ার কোন ব্যবস্থা রাখা হয়নি। এ কারণে বন্যার পানি আটকে উপজেলার ১০টি গ্রাম নতুন করে প্লাবিত হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে ডাইভারশনের পাশাপাশি পানি যাতায়াতের জন্য বেইলি ব্রিজ নির্মাণের দাবি করেছে এলাকাবাসী।

এ বিষয়ে কালিহাতী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহরিয়ার রহমান জানান, স্থানীয়রা শ্যামপুর ব্রিজের ডাইভারশনটি অন্যায়ভাবে কেটে দিয়েছেন। ইতোপূর্বেই পানি চলাচলের জন্য বিকল্প ব্রিজ নির্মাণের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে। ডাইভারশনে পিভিসি পাইপ দিয়ে পানি নামছে- তবে তা খুবই অল্প পরিমাণে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno