আজ- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  বিকাল ৩:৫২

টাঙ্গাইল শহরের বর্জের সুষ্ঠু ব্যবস্থাপনা ও ডাস্টবিন স্থাপনের দাবি

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল পৌরসভার বর্জ্যরে ব্যবস্থাপনার উন্নয়ন এবং ডাস্টবিন স্থাপনের দাবিতে সংবাদ সম্মেলন করেছে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল ফেলো ২৪তম ব্যাচ। বুধবার(২৬ জুন) দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবে ওই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।


সংবাদ সম্মেলনে জানানো হয়, টাঙ্গাইল পৌরসভা অনেক প্রাচীন এবং গৌরবান্বিত একটি শহর। পৌর কর্তৃপক্ষের যথেষ্ট আন্তরিকতা স্বত্বেও পর্যাপ্ত ডাস্টবিন এবং সুষ্ঠু বর্জ্য ব্যবস্থাপনার অভাবে শহরবাসী চরম দুর্ভোগের শিকার হচ্ছে। একই সঙ্গে গৃহস্থালীর নিয়মিত বর্জ্য যত্রতত্র ফেলার কারণে নানা রোগ-জীবাণু ছড়াচ্ছে এবং ড্রেন বন্ধ হয়ে জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে।


সংবাদ সম্মেলনে বলা হয়, সংগঠনের পক্ষ থেকে টাঙ্গাইল পৌরসভার স্থানীয় সমস্যা চিহ্নিতকরণের অংশ হিসেবে ইতোমধ্যে পরিকল্পিত বর্জ্যমুক্ত আধুনিক শহর ব্যবস্থাপনা বাস্তবায়নে জনগণকে সচেতনতার পাশাপাশি গণস্বাক্ষর গ্রহণ কার্যক্রম পরিচালনা করা হয়েছে। একই সাথে চলতি বছরের ৩১ মে টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুকের কাছে সুষ্ঠু বর্জ্য ব্যবস্থাপনার দাবিতে গণস্বাক্ষর সমন্বিত স্মারকলিপি প্রদান করা হয়।


সংবাদ সম্মেলনে পৌরসভার ১৮টি ওয়ার্ডে সুষ্ঠু বর্জ্য ব্যবস্থাপনা নিয়ে সংগঠন কর্তৃক গৃহীত উদ্যোগ সম্পর্কে উপস্থিত সবাইকে অবহিত করা হয়।


সংবাদ সম্মেলনে সম্মেলনে উপস্থিত ছিলেন, ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল ফেলো ২৪তম ব্যাচের তিনজন ফেলো। তারা হচ্ছেন- বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ইঞ্জিনিয়ার আলী ইমতিয়াজ সোহান, টাঙ্গাইল শহর যুবদলের সাবেক ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক হিমেল খান বাঙ্গালী এবং জাতীয় তরুণ পার্টির সদস্য সচিব আল আমিন হোসেন।

এ সময় জেলা জাতীয়তাবাদী যুবদলের সদস্য সচিব কেএম তৌহিদুল ইসলাম বাবু সহ বিভিন্ন প্রিণ্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno