আজ- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  বিকাল ৪:৫৪

টাঙ্গাইল সদরের প্রার্থীরা অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নিয়ে সংশয়ে

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল সদর আসনের প্রতিদ্ব›দ্বী প্রার্থীরা একমঞ্চে বসে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ সংসদ নির্বাচন নিয়ে সংশয় প্রকাশ করেছেন। নির্বাচনে অংশ নেওয়া জাতীয়পার্টি, স্বতন্ত্রসহ অন্যান্য দলের প্রার্থীরা এ সংশয় প্রকাশ করেন।

টাঙ্গাইল পৌরসভা মিলনায়তনে শনিবার (২৩ ডিসেম্বর) দিনব্যাপী কম্বাইন্ড হিউম্যান রাইটর্স ওয়ার্ল্ড (সম্মিলিত মানবাধিকার বিশ্ব) জেলা ইউনিট আয়োজিত পরিচিতি ও একমঞ্চে টাঙ্গাইল-৫ (সদর) আসনের প্রার্থীদের ভাবনা নিয়ে আলোচনা সভায় এ সংশয় প্রকাশ করেন তারা।


অনষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, টাঙ্গাইল পৌরসভার মেয়র ও সংগঠনের উপদেষ্টা এসএম সিরাজুল হক আলমগীর। উদ্বোধক ছিলেন, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি ও সংগঠনের উপদেষ্টা অ্যাডভোকেট জাফর আহমেদ।


কম্বাইন্ড হিউম্যান রাইটর্স ওয়ার্ল্ড (সম্মিলিত মানবাধিকার বিশ^) জেলা ইউনিটের সভাপতি আরিফুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. শামীম আল মামুনের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, সংগঠনের কার্যকরী সভাপতি মোহাম্মদ আরিফ উর রহমান টগর।


দ্বাদশ সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৫ (সদর) আসনে অংশ নেওয়া জাতীয়পার্টি, স্বতন্ত্রসহ অন্যান্য দলের প্রার্থীরা নির্বাচনী প্রচার প্রচারণায় বাধা, কর্মীদের ভয়ভীতি প্রদর্শন, পোস্টার ছিঁড়ে ফেলাসহ অফিস ভেঙে দেওয়ার তীব্র সমালোচনা করেন।

জেলা রির্টানিং কর্মকর্তা ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে দফায় দফায় অভিযোগের পরও নির্বাচনে একপেশে আচরণের কোন উন্নতি না হওয়ায় হতাশা প্রকাশ করেন তারা। প্রধানমন্ত্রী ও নির্বাচন কমিশনের দেওয়া প্রতিশ্রুতির ভোটারদের সম্পৃক্ততা ও অবাধ সুষ্ঠু ও প্রভাবমুক্ত নির্বাচন নিশ্চিত করার দাবি জানান প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা।


এ সময় জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রতীকের প্রার্থী আলহাজ¦ মুহাম্মদ মোজাম্মেল হক, কেটলী প্রতীকের স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট খন্দকার আহসান হাবীব, মাথাল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মুরাদ সিদ্দিকী, সোনালী আঁশ প্রতীকের তৃণমূল বিএনপি প্রার্থী আলহাজ¦ মো. শরিফুজ্জামান খান মহব্বত, বাংলাদেশ সুপ্রীম পার্টি মনোনীত একতারা প্রতীকের প্রার্থী মো. হাসরত খান ভাসানী, আওয়ামীলীগের বর্তমান সংসদ সদস্য ও নির্বাচনে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আলহাজ¦ মো. ছানোয়ার হোসেনের পক্ষে বিদ্যুৎ ও বিএনএম মনোনীত নোঙর প্রতীকের প্রার্থী মেজর (অব.) তৌহিদ চাকলাদারের পক্ষে ছোট ভাই মো. তৌসিফুর রহমান চাকলাদার উপস্থিত ছিলেন।


অনুষ্ঠানে কম্বাইন্ড হিউম্যান রাইটর্স ওয়ার্ল্ড (সম্মিলিত মানবাধিকার বিশ্ব) নবগঠিত টাঙ্গাইল জেলা ইউনিটের সকল পর্যায়ের কর্মী ও বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রিক ও অনলাইন মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।


পবিত্র কোরআন তেলওয়াত, গীতাপাঠ ও জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে শুরু হয় বর্ণিল অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা। ফুল দিয়ে বরণ করাসহ শেষে নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের স্ব স্ব প্রতীকের ক্রেস্ট উপহার দেওয়া হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno