আজ- ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  দুপুর ১:১৪

তরুণ সমাজই উন্নত সমৃদ্ধ ডিজিটাল বাংলাদেশের চালিকাশক্তি :: কৃষিমন্ত্রী

 

দৃষ্টি নিউজ:

আওয়ামীলীগের প্রেসিডিয়াম মেম্বার কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, কালে কালে জগতে তরুণ ও তারুণ্যের জয়ধ্বনি ধ্বনিত হয়েছে। তাদের শৌর্য-বীর্য, সাহস ও উদ্দীপনায় পৃথিবীতে নিত্য পরিবর্তন আসছে। বেশিরভাগ ক্ষেত্রে তরুণরাই অসম্ভবকে সম্ভব করতে পেরেছেন, জীবনের ঝুঁকি নিয়ে যেকোন চ্যালেঞ্জ মোকাবেলা করতে পারেন। তরুণরাই একটি রাষ্ট্রের মূল শক্তি। দেশের প্রয়োজনে কঠিন অনেক কাজও করে ফেলেন তারা।

তিনি বলেন, যোগ্য তরুণসমাজ দেশের সবচেয়ে বড় সম্পদ। তারুণ্যের শক্তি, বাংলাদেশের সমৃদ্ধি। তাদের কাছে জাতির অনেক আশা। তারুণ্য এক প্রত্যয়- চেতনার উৎস, অনুপ্রেরণা। তারুণ্যের শক্তি নতুন বাংলাদেশের স্বপ্ন সারথি। বাঙালির স্বপ্নে যুগ যুগ ধরে তরুণরাই নেতৃত্ব দিয়েছে। ব্রিটিশবিরোধী আন্দোলন, মহান মুক্তিযুদ্ধ, স্বৈরাচারবিরোধী আন্দোলনসহ সব স্বপ্নের সূচনা তরুণদের চোখে-মুখেই ধরা দিয়েছে আলোর ঝলকানি হয়ে। তারণ্যের জোয়ারকে বেঁধে রেখে নয়, সেই জোয়ারকে শক্তির টারবাইনে স্থানান্তররিত করে দেশকে সামনে এগিয়ে নিতে হবে বিদ্যুতের মত। শুক্রবার(৭ ফেব্রুয়ারি) ধনবাড়ী সরকারি কলেজ মাঠে স্থানীয় ‘তরুণের হাট’ সংগঠনের ১৬ বর্ষপূর্তি অনুষ্ঠানে কৃষিমন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বিগত ১১ বছর ধরে শিক্ষা, কর্মসংস্থান এবং তাদের মেধা ও প্রতিভা বিকাশের সুযোগ অবারিত করতে সরকার চেষ্টা চালিয়েছে অফুরান। এই তরুণরাই বয়ে নিয়ে আসবে সাফল্য, প্রথাগত সনাতনী ব্যবস্থা ভেঙে গড়ে তুলবে আধুনিক সমাজ কাঠামো। তারুণ্যের শক্তিকে কাজে লাগিয়ে ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ হিসেবে আত্মপ্রকাশ করতে সরকার দৃঢ় প্রতিজ্ঞ।

সংগঠনের উপদেষ্টা রাসেল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ধনবাড়ী পৌরসভার মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন, তরুণের হাটের পৃষ্ঠপোষক শামীম রহমান, অভিনেতা ফেরদৌস আহমেদ ও অভিনেত্রী আরিফা পারভীন জামান মৌসুমী। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসার আরিফা সিদ্দিকা, বরির ভাইস প্রেসিডেন্ট দেওয়ান এনামুল হোসেন প্রমুখ।

মন্ত্রী আরো বলেন, সমাজে তৈরি হওয়া অর্থনৈতিক ও রাজনৈতিক আকাঙ্ক্ষা বাংলাদেশ রাষ্ট্রকে প্রতিষ্ঠিত করতে পেরেছে। এই রাষ্ট্রের ভেতর দিয়েই কৃষক চেয়েছেন জোতদারদের হাত থেকে মুক্তি, শ্রমিক চেয়েছেন শ্রমের যথার্থ মূল্য ও মর্যাদা, শহুরে মধ্যবিত্ত চেয়েছেন চাকুরি, চিন্তা ও কাজের স্বাধীনতা, ধনিক শ্রেণি চেয়েছে আপন পুঁজির বিস্তার। মধ্যবিত্তের মন থেকে গড়ে ওঠা জাতীয় চেতনার পাটাতনে প্রায় সব শ্রেণি শামিল হয়ে তৈরি করেছে নতুন রাষ্ট্র বাংলাদেশ, যার স্বপ্নদ্রষ্টা ও স্রষ্টা ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

সকল অভিভাবকদের আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, আমাদের সন্তানদের আসুন ঢেকে নেই মানবিক চাদরে। সুস্থ, সুন্দর, মননশীলতা চর্চার মাধ্যমে তারা বেড়ে উঠুক অপার সৌন্দর্য ভাবনার নিরঙ্কুশ স্বাধীনতায়।

‘তারুণ্যের আলোয় দূর হোক অন্ধকার’ স্লোগানে এবারের বর্ষপূর্তির আয়োজন করা হয়। অনুষ্ঠানে বীরমুক্তিযোদ্ধা, কৃতি শিক্ষার্থী ও গুণিজন সংবর্ধনা দেয়া হয়। অনুষ্ঠানে শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এর আগে মন্ত্রী ধনবাড়ীতে ইউসিবিএল- এর এজেন্ট ব্যাংকিং এর শাখা উদ্বোধন করেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno