আজ- ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার  বিকাল ৫:১৫

তাবলিগ জামাতের ৪৭ সাথী প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের বাসাইলে তাবলিগ জামাত থেকে ফেরত ৪৭ জন সাথীকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে। শুক্রবার (১০ এপ্রিল) সকালে মাওলানা সাদ কান্দলবী অনুসারী ২৪ জনের দুটি এবং বুধবার(৮ এপ্রিল) মাওলানা যোবায়ের অনুসারী ২৩ জনের একটি দলকে বাসাইল ডিগ্রি কলেজে গঠিত প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়।

বাসাইল উপজেলা তাবলীগ জামাতের দায়িত্বে থাকা উভয় অনুসারী জিম্মাদার সাথীরা জানান, উপজেলার বিভিন্ন এলাকা থেকে মাওলানা জোবায়ের ও মাওলানা সাদ অনুসারী বিভিন্ন বয়সের প্রায় ১০০ সাথী ৬টি গ্রুপ করে খাগড়াছড়ি, ভোলা, সিরাজগঞ্জসহ দেশের বিভিন্ন জেলায় তাবলিগ জামাতে যায়। এদের মধ্যে বুধবার বিকালে মো. নুরুল ইসলামের নেতৃত্বে পৌরএলাকার ২৩ জন এবং শুক্রবার মো. তালহা ও মো. আব্দুল ওয়াজেদের নেতৃত্বে থাকা কাউলজানী ও হাবলা ইউনিয়নের দুটি গ্রুপের ২৪ জন তাবলিগ থেকে ফেরেন। তাদেরকে বাসাইল ডিগ্রি কলেজে গঠিত প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়।

সপ্তাহ খানেক আগে উপজেলার কাউলজানী ইউনিয়নের আব্দুল গনি, কাশিল ইউনিয়নে আব্দুল বছির মিয়া ও ফুলকী ইউনিয়নের জয়নাল মিয়ার নেতৃত্বে আরও তিনটি গ্রুপের প্রায় ৬০জন সাথী তাবলিগ থেকে ফিরেছেন। বর্তমানে এরা যার যার বাড়িতে অবস্থান করছেন। তবে তাদের ব্যাপারে এখনও কোনও সিদ্ধান্ত নেয়নি উপজেলা প্রশাসন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফিরোজুর রহমান বলেন, ‘তাবলিগ জামাতের তিনটি গ্রুপের ৪৭ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে। জানতে পেরেছি কয়েকদিন আগে আরো তিনটি গ্রুপ তাবলিগ জামাত থেকে ফিরেছেন। তাদেরকে হোম কোয়ারেন্টিনের রাখার ব্যবস্থা করা হচ্ছে।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা শামছুন নাহার স্বপ্না বলেন, ‘এ পর্যন্ত তাবলিগ জামায়াতের তিনটি গ্রুপের ৪৭জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এছাড়াও সম্প্রতি আরো কোন তাবলিগ জামাতের গ্রুপ ফিরেছেন কিনা বিষয়টি আমার জানা নেই। তবে খোঁজ নিয়ে তাদের ব্যাপারেও ব্যবস্থা নেওয়া হবে। এছাড়াও কেউ যদি হোম কোয়ারেন্টিন না মানেন তাদেরকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হবে।’

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno