আজ- ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  বিকাল ৪:০৮

দুই তারকা স্মরণে গ্রুপ থিয়েটারের সভা

 

দৃষ্টি নিউজ:


বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের প্রয়াত দুই তারকা সংগঠনের প্রেসিডিয়াম মেম্বার পাপিয়া সেলিম ও শাহ্জাহান শাহ্- এর স্মরণে সোমবার(১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় সভা অনুষ্ঠিত হয়েছে।
বাংলাদেশ শিল্পকলা একাডেমির সেমিনার কক্ষে অনুষ্ঠিত স্মরণসভায় সভাপতিত্ব করেন, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সভাপতি ও শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী খান লাকী। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইন্টারন্যাশনাল থিয়েটার ইনস্টিটিউট(বিশ্ব আইটিআই)’র সাম্মানিক সভাপতি ও গ্রুপ থিয়েটার ফেডারেশনের সাবেক সভাপতি একুশে পদক প্রাপ্ত রামেন্দু মজুমদার, আরন্যক নাট্যদলের কর্ণধার ও গ্রুপ থিয়েটার ফেডারেশনের সাবেক সভাপতি বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব মামুনুর রশিদ, নাগরিক নাট্য সম্প্রদায়ের প্রধান ও আওয়ামীলীগের সাংস্কৃতিক উপ-কমিটির সভাপতি আতাউর রহমান, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, গ্রুপ থিয়েটারের প্রেসিডিয়াম মেম্বার ঝুনা চৌধুরী, নাদের চৌধুরী, সৈয়দ দুলাল, তৌফিক হাসান ময়না, রাজ্জাক মুরাদ এবং ফেডারেশনের সাধারণ সম্পাদক আখতারুজ্জামান। এছাড়া গ্রুপ থিয়েটারের নির্বাহী সদস্য(রাজশাহী) কামারুল্লাহ কামাল, নির্বাহী সদস্য(পঞ্চগর) মিজানুর রহমান এবং সদ্য প্রয়াত প্রেসিডিয়াম মেম্বার পাপিয়া সেলিম ও শাহ্জাহান শাহ্- এর পরিবার-পরিজন ও তাদের দল অংশ নেয়। স্মরণসভা সঞ্চালনা ও সমন্বয় করেন, গ্রুপ থিয়েটার ফেডারেশনের যুগ্ম-সাধারণ সম্পাদক চন্দন রেজা।
বক্তারা বলেন, বাংলাদেশের দু’জন পুরোধা নাট্য ব্যক্তিত্ব অবেলায় না ফেরার দেশে চলে যাওয়ায় দেশের নাট্যাঙ্গণ অপুরণীয় ক্ষতির সম্মুখীন হলো। তাদের অভাব কোনমূল্যেই পুরণ করা যাবেনা। বক্তারা প্রয়াত দুই তারকার কর্মময় ও ব্যক্তি জীবনের নানা তথ্য তুলে ধরেন।
স্মরণ সভায় বিভিন্ন জেলা থেকে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সদস্য সংগঠনের প্রতিনিধিরা অংশ নেয়। টাঙ্গাইল থিটোরের পক্ষে সভাপতি মো. সেলিম তরফদার, কার্যকরী সভাপতি শাহ্ মো. ইসরাইল, সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন, গীতিকার-সুরকার ও সঙ্গীত শিল্পী ফিরোজ আহাম্মেদ বাচ্চু, টাঙ্গাইল থিয়েটারের যুগ্ম-সম্পাদক মোয়াজ্জেম হোসেন পিয়াস উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno