আজ- ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  রাত ৩:০৯

দেলদুয়ারে বেইলি ব্রিজ ভেঙে ট্রাক ডোবায় পড়ে যোগাযোগ বন্ধ

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল-দেলদুয়ার সড়কে দেলদুয়ার উপজেলার দুল্যায় শুক্রবার(৮ সেপ্টেম্বর) মধ্যরাতে বেইলি ব্রিজ ভেঙে বালুবাহী ট্রাক ডোবার পানিতে পড়ে যাওয়ায় জেলা শহরের সঙ্গে যোগাযোগ বন্ধ হয়ে গেছে।


স্থানীরা জানায়, সড়ক ও জনপথ বিভাগের টাঙ্গাইল-দেলদুয়ার সড়কের দুল্যা বেইলি ব্রিজটি দীর্ঘদিন ধরে ঝুঁকিপূর্র্ণ ছিল। শুক্রবার রাতে বালুবাহী একটি ট্রাক ব্রিজ অতিক্রম করার সময় ভেঙে ট্রাকটি ডোবার পানিতে পড়ে যায়। এতে টাঙ্গাইলের সাথে দেলদুয়ারের সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। অতিপ্রয়োজনে ওই এলাকার মানুষ পাঁচ কিলোমিটার ঘুরে টাঙ্গাইল-নাগরপুর সড়কের এলাসিন দিয়ে টাঙ্গাইল শহরে আসা-যাওয়া করছে।


তারা জানায়, টাঙ্গাইল-দেলদুয়ার সড়কটি অত্যন্ত গুরত্বপূর্ণ ও জেলা শহরের সঙ্গে সড়ক যোগাযোগের প্রধান মাধ্যম। বেইলি ব্রিজটি ভেঙে পড়ায় চলাচলকারী মানুষ চরম দুর্ভোগ পোহাচ্ছে।

স্থানীয় আরমান, মামুন, সোহেল, মিণ্টু সহ অনেকেই জানান, এবার নিয়ে বেইলি ব্রিজটি চার বার ভেঙে পড়ল। এর আগে কাঠের সেতু থাকাবস্থায় দুইবার ভেঙে পড়েছিল। বেইলি ব্রিজ হওয়ার পর ২০১৭ সালের ১৭ জুলাই সারবাহী একটি ট্রাক নিয়ে ব্রিজটি ভেঙে পড়েছিল। সে সময়ও ব্রিজটি সাময়িকভাবে মেরামততের মাধ্যমে চলাচলযোগ্য করা হয়। বেইলি ব্রিজটি দ্রুত মেরামত করার পাশাপাশি নতুন আরসিসি গার্ডার ব্রিজ নির্মাণের দাবি জানান তারা।


দেলদুয়ার থানার অফিসার ইনচার্জ(ওসি) নাসির উদ্দিন মৃধা জানান, শুক্রবার মধ্যরাতে ব্রিজ ভেঙে ট্রাক ডোবায় পড়ার ঘটনায় ট্রাকের ভেতর থেকে চারজনকে উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে এক জনের অবস্থা আশঙ্কাজনক।


দেলদুয়ার উপজেলার নির্বাহী অফিসার ফারহানা আলী জানান, মধ্য রাতে ব্রিজ ভেঙে যাওয়ার পর তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলের দুই পাশে লাল পতাকা লাগানো হয়েছে। এছাড়া দুর্ঘটনারোধে রাত থেকে স্থানীয় গ্রাম পুলিশকে ডিউটিতে রাখা হয়েছে। বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। এছাড়া সড়ক বিভাগকেও অবগত করা হয়েছে।


টাঙ্গাইল সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী আলিউল হোসেন জানান, শনিবারের মধ্যে ব্রিজটি খুলে আগামি ৭২ ঘণ্টার মধ্যে পুনঃস্থাপনের মাধ্যমে সরাসরি সড়ক যোগাযোগের ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno