আজ- ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার  রাত ৯:১৯

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন :: রাজনৈতিক দলের সঙ্গে ইসির সংলাপ শুরু

 

দৃষ্টি নিউজ:

আগামি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সাম‌নে রে‌খে দেশের রাজ‌নৈ‌তিক দলগু‌লোর স‌ঙ্গে সংলাপ শুরু ক‌রে‌ছে নির্বাচন ক‌মিশন (ইসি)।

রোববার (১৭ জুলাই) সকাল ১০টা ৩৫ মি‌নি‌টে ব‌বি হাজ্জা‌জের নেতৃত্বাধীন দল জাতীয়তাবাদী গণতা‌ন্ত্রিক আন্দোল‌নের (এন‌ডিএম) স‌ঙ্গে প্রথম সংলাপ শুরু ক‌রে সংস্থা‌টি।


সংলাপে প্রধান নির্বাচন ক‌মিশনার (সিই‌সি) কাজী হা‌বিবুল আউয়াল সভাপ‌তিত্ব কর‌ছেন। সংলা‌পে এন‌ডিএ‌ম’র চেয়ারম্যান ববি হাজ্জা‌জের নেতৃ‌ত্বে নয় প্র‌তি‌নি‌ধি অংশগ্রহণ করেন। রোববার এন‌ডিএম ছাড়া আ‌রও দু‌টি দ‌লের সঙ্গে সংলা‌প কর‌বে ইসি।


এর আগে, ধারাবাহিক সংলাপের অংশ হিসেবে ৩৯টি নিবন্ধিত রাজনৈতিক দলের সভাপতি, সাধারণ সম্পাদককে নির্ধারিত সময়ে নির্বাচন ভবনে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানায় সাংবিধানিক সংস্থা ইসি।


রোববার প্রথম দিনে সংলাপে আমন্ত্রণ পেয়েছে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফ, বাংলাদেশ কংগ্রেস ও বাংলাদেশ মুসলিম লীগ (বিএমএল) ।এই চারটি দলের মধ্যে বাংলাদেশ মুসলিম লীগ (বিএমএল) বাদে বাকি তিনটি দল উপস্থিত থাকবে বলে জানান ইসির জনসংযোগ বিভাগের সহকারী পরিচালক মো. আসাদুল।


ইসির জনসংযোগ বিভাগের সহকারী পরিচালক মো. আসাদুল বলেন, প্রত্যেকটি দল ১ ঘণ্টা করে সংলাপের সুযোগ পাবে। সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএম), দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ), দুপুর আড়াইটা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত বাংলাদেশ কংগ্রেসের সঙ্গে বৈঠক করবে ইসি।


ইসি জানায়, ১৭ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত ধারাবাহিকভাবে সংলাপ অনুষ্ঠিত হবে। প্রায় প্রতিদিনই চারটি করে দলের সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হবে।

তবে বিএনপির সঙ্গে যেদিন বসবে সেদিন তিনটি দল এবং বাংলাদেশ আওয়ামী লীগের সঙ্গে যেদিন বসবে সেদিন দু’টি দলের সঙ্গে সংলাপ অনুষ্ঠিত হবে। প্রতিটি দল ১০ জন করে সদস্য নিয়ে বৈঠকে অংশ নিতে পারবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno