আজ- ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার  রাত ৮:২৪

ধনবাড়ীতে পুলিশ-বিএনপি সংঘর্ষ :: গুলি-ইটপাটকেল নিক্ষেপ, আহত ৮

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলা বিএনপির সম্মেলনকে কেন্দ্র করে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ২০ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করেছে। এতে পুলিশসহ বিএনপির ৮ নেতাকর্মী আহত হয়েছে।


শুক্রবার (২২ জুলাই ) বিকাল সাড়ে ৪টার দিকে ধনবাড়ী উপজেলার ধোপাখালি ইউনিয়নের বাঘিল এলাকায় এ ঘটনা ঘটে।


জানাগেছে, ধনবাড়ী সরকারি কলেজ মাঠ প্রাঙ্গণে উপজেলা বিএনপির সম্মেলনের আয়োজন করা হয়। ওই সম্মেলনকে কেন্দ্র করে বাঘিল এলাকায় একটি গ্রুপের নেতাকর্মীরা সম্মেলনের বিপক্ষে বিক্ষোভ ও প্রতিবাদ সভা করে।

এক পর্যায়ে নেতাকর্মীরা মধুপুর-ধনবাড়ী সড়ক অবরোধ করে প্রতিবাদ জানালে পুলিশ তাদের সরে যেতে অনুরোধ করে। পুলিশের অনুরোধ উপেক্ষা করে বিএনপি নেতাকর্মীরা পুলিশের সাথে দ্বন্দ্বে জড়িয়ে পড়ে। পরে বিএনপি নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করলে কয়েক পুলিশ সদস্য আহত হন।

পরিস্থিতি নিয়ন্ত্রণ ও নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে পুলিশ ১৭ রাউন্ড শটগানের ফাঁকা গুলি ও ৩ রাউন্ড গ্যাস সেল নিক্ষেপ করে। এতে বিএনপির বেশ কয়েক নেতাকর্মী আহত হয়।


মধুপুর উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সরকার শহীদ জানান, মধুপুর উপজেলার অরণখোলা ইউপির সাবেক চেয়ারম্যান হুমায়ুন ধনবাড়ী উপজেলা বিএনপির সম্মেলনে যাওয়ার পথে তাকে আটক করে থানায় নেওয়ার সময় নেতাকর্মীরা বাধা দেয়।

এতে পুলিশের সাথে নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এসময় ৩জন বিএনপি কর্মী গুলিবিদ্ধ সহ বেশ কয়েকজন আহত হয়েছে। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।


ধনবাড়ী থানার অফিসার ইনচার্জ(ওসি ) চান মিয়া জানান, সম্মেলনকে কেন্দ্র করে বিএনপির একটি গ্রুপ বাঘিল এলাকায় বিশৃঙ্খলার সৃষ্টি করছিল। তাদের সরিয়ে দিতে গেলে বিএনপি নেতাকর্মীরা পুলিশকে লক্ষ করে ইট-পাটকেল ছুঁড়ে।

পরে পুলিশ সদস্যরা আত্মরক্ষার্থে ১৭ রাউন্ড শটগানের গুলি ও ৩ রাউন্ড গ্যাস সেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষে পুলিশের পাঁচ সদস্য আহত হয়েছে বলেও জানান তিনি।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno