আজ- ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ সোমবার  ভোর ৫:৩২

ধনবাড়ীতে ভোট কেন্দ্র তছনছ ॥ ভীমরুলের আক্রমণে আহত ৩৫

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার একটি কেন্দ্রে ভোটগ্রহনকালে দফায় দফায় ভীমরুলের আক্রমণে ৩৫ নারী-পুরুষ ভোটার আহত হয়েছেন। ষষ্ঠ উপজেলা পরিষদের প্রথম ধাপে বুধবার(৮ মে) দুপুরে দুই দফায় ধনবাড়ী উপজেলার মুশুদ্দি ইউনিয়নের মুশুদ্দি দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ওই ঘটনা ঘটে।


প্রত্যক্ষদর্শীরা জানায়, বুধবার প্রথম দফায় দুপুর ১টার দিকে মুশুদ্দি দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠের দক্ষিণ দিক থেকে একঝাঁক ভীমরুল কেন্দ্রে ভোট দিতে আসা নারী-পুরুষ সহ নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ ও আনসার সদস্যদের উপর আক্রমণ করে। হঠাৎ এমন আক্রমণে সবাই দিশেহারা হরয় নিরাপদ আশ্রয়ের সন্ধানে ছুটতে থাকে। মুহূর্তে ভোটকেন্দ্র ফাঁকা হয়ে যায়।

অনেকেই খড় জ্বালিয়ে ধোঁয়ার সৃষ্টি করে আত্মরক্ষা করেন। খড় জ্বালিয়ে ধোঁয়ার সৃষ্টি করায় ভোটকেন্দ্র ধোঁয়ায় ঢেকে যায়। প্রায় ২০ মিনিট পর ভীমরুলের ঝাঁক অন্যত্র চলে গেলে আহতদের উদ্ধার করা হয়।


প্রত্যক্ষদর্শীরা আরও জানায়, এদিন দুপুর ২টা ৩০ মিনিটে ওই একই ভোটকেন্দ্রে দ্বিতীয় দফায় ভীমরুলের ঝাঁক আক্রমণ চালায়। এ সময়ও বেশ কয়েকজন আহত হন। দুই দফায় ভীমরুলের আক্রমণে মোট ৩৫ নারী-পুরুষ আহত হয়েছে। তাদেরকে আশপাশের চিকিৎসালয় ও উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়।


ভোটকেন্দ্রের দায়িত্বে থাকা পুলিশের এসআই (নিরস্ত্র) আবু তাহের জানান, ভীমরুলের আক্রমণে ৪ পুলিশ সদস্য ও ২ জন আনসার সদস্যও আহত হয়েছেন। তাদের মধ্যে দুজন পুলিশ সদস্যের অবস্থা বেশ খারাপ হলেও তারা দায়িত্ব পালন করেছন।


মুশুদ্দি দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার মামুন সরকার জানান, ভীমরুলের আক্রমণে তার কেন্দ্রে অন্তত ৩৫ জন আহত হয়েছেন। তাদের মধ্যে পুলিশের ৪ জন, আনসার সদস্য ২ জন ও স্থানীয় ২ জন শিশুসহ ১৭ জন মারাত্মক আহত হয়েছেন। এ ঘটনায় ছানোয়ার ও ছলিমুল্লাহ নামে দুজনের অবস্থা গুরুতর। এই দুজনসহ মোট ১০ জনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে। অন্যরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন।


তিনি আরও জানান, সাময়িকভাবে ভোটকেন্দ্রে কিছুটা অসুবিধা হরেও কিছুক্ষণ পর পরিস্থিতি স্বাভাবিক হয়।


প্রকাশ, ধনবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাঁরা হচ্ছেন- বর্তমান চেয়ারম্যান হারুনার রশিদ হীরা (ঘোড়া), উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন (দোয়াত-কলম), সাবেক সাধারণ সম্পাদক আবদুল ওয়াদুদ তালুকদার সবুজ (মোটরসাইকেল), কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মেহেদী হাসান রনি (আনারস) এবং সাবেক ছাত্রলীগ নেতা ও অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা আজিজুল ইসলাম (হেলিকপ্টার)।


মুশুদ্দি দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২০৫৩। এর মধ্যে নারী ভোটার ১০৪৩ জন ও পুরুষ ভোটার ১০১০ জন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno