আজ- ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  বিকাল ৫:৪০

ধনবাড়ীতে সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষার্থীসহ চার জন নিহত

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল-জামালপুর আঞ্চলিক মহসড়কে ধনবাড়ী উপজেলার ধোপাখালি ইউনিয়নের বাঘিল বাজার এলাকায় রোববার(৩০এপ্রিল) দুপুরে যাত্রীবাহী বাস ও অটোরিকশা এবং দুধবাহী অটোভ্যানের ত্রিমুখী সংঘর্ষে সপ্তম শ্রেণির দুই শিক্ষার্থীসহ চার জন নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও তিন জন। ধনবাড়ী থানার অফিসার ইনচার্জ এএইচএম জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।


নিহতরা হচ্ছেন- ধনবাড়ী উপজেলার ভাইঘাট উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী ও বাঘিল গ্রামের আবুল কালামের মেয়ে রেশমী আক্তার(১৩), একই বিদ্যালয়-শ্রেণির ছাত্রী ও একই গ্রামের জয়নাল মিয়ার মেয়ে যুথি আক্তার বিথী আক্তার(১৩), একই উপজেলার নরিল্যা গ্রামের মৃত নিয়ত আলীর ছেলে আব্দুল হাকিম(৬৫) এবং গোপালপুর উপজেলার হাদিরা গ্রামের জালাল উদ্দিনের ছেলে অটোরিকশা চালক গোলাম মোস্তফা(৫৫)।

ভাইঘাট উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী রেশমী ও বিথী স্কুল শেষে বাড়ি ফিরছিলেন। তাদের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।


নিহতের পরিবারের সদস্য জলিল উদ্দিন, স্থানীয় লিযাকত, জমির উদ্দিন, আফাজ উদ্দিন ও মুন্নি আক্তার জানান, এএস এক্সপ্রেসের যাত্রীবাহী বাসের বেপরোয়া গতির কারণে যাত্রীবাহী অটোরিকশা ও দুধভর্তি অটোভ্যানের সাথে ত্রিমুখী সংঘর্ষ হয়। এতে অটোরিকশাটি ধুমরে-মুচরে যায়। অটোরিকশায় থাকা এক শিক্ষার্থী ও চালক ঘটনাস্থলেই নিহত হয়। অটোরিকশার অপর চার যাত্রী গুরুতর আহত হয়। এ দুর্ঘটনায় পেছনে থাকা দুধভর্তি অটোভ্যানের চালকও ঘটনাস্থলে নিহত হয়।


ধোপাধালি ইউপি চেয়ারম্যান আকবর আলী জানান, স্থানীয়রা আহতদের উদ্ধার করে মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। হাসপাতালে নেওয়ার পর আরও এক শিক্ষার্থীর মৃত্যু হয়। তিনি জানান, মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক আহতদের উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছেন।


ভাইঘাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোজাম্মেল হোসেন জানান, এসএসসি পরীক্ষা থাকায় বেলা দুইটা থেকে বিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্লাস দেওয়া হয়েছে। বাঘিল থেকে অটোরিকশায় ওই নিহত ছাত্রীরা ভাইঘাটের দিকে যাচ্ছিল। এ সময় ঢাকাগামী বাসটির সঙ্গে অটোরিকশা ও দুধভর্তি অটোভ্যানের সংঘর্ষ হলে দুর্ঘটনা ঘটে। ওই দুর্ঘটনায় আহত বাঘিল গ্রামের আবুল কালামের মেয়ে রেশমী আক্তারকে মধুপুর হাসপাতালে নেওয়ার পর ডাক্তার মৃত ঘোষণা করেন। তিনি আরও জানান, আহতদের মধ্যে ষষ্ঠ শ্রেণির আফছানা খাতুন, সাদিয়া ও সপ্তম শ্রেণির জ্যোতি খাতুন রয়েছে।


এদিকে, দুর্ঘটনার পর উত্তেজিত জনতা একঘণ্টা টাঙ্গাইল-জামালপুর আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে রাখে। পরে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।


ধনবাড়ী থানার অফিসার ইনচার্জ(ওসি) এএইচএম জসিম উদ্দিন জানান, জামালপুর থেকে ছেড়ে আসা ঢাকাগামী টিএস পরিবহনের একটি যাত্রীবাহী বাস রোববার দুপুরে টাঙ্গাইল-জামালপুর আঞ্চলিক মহাসড়কে ধনবাড়ী উপজেলার বাঘিল বাজার এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে শিক্ষার্থীদের বহনকারী একটি অটোরিকশা ও দুধভর্তি অটোভ্যানের ত্রিমুখী সংঘর্ষ হয়।

এতে ঘটনাস্থলেই অটোরিকশায় থাকা দুই ছাত্রীসহ চালক নিহত হয়। এসময় পেছনে থাকা অটোভ্যানের চালকও নিহত হয়। দুর্ঘটনায় গুরুতর আহত তিনজনকে উদ্ধার করে প্রথমে মধুপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ও পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে ঘাতক বাসটি আটক করলেও চালক ও হেলপার পলাতক রয়েছে।


দুর্ঘটনার বিষয়ে মধুপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার ফারজানা আফরোজ জেমি জানান, জামালপুর থেকে ঢাকাগামী টিএস এক্সপ্রেস পরিবহনের একটি বাস দ্রুতগতিতে যাচ্ছিল। বাসটি ঘটনাস্থলে পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখী সংঘর্ষ হয়।

এ সময় অটোরিকশার পেছনে থাকা একটি অটোভ্যানও সংঘর্ষের শিকার হয়। এতে ঘটনাস্থলে অটোরিকশা ও অটোভ্যানের চালকসহ চার ব্যক্তি নিহত হন। এছাড়া আহত অবস্থায় আরও তিন জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। বাসটি থানায় রাখা হয়েছে। আইনী প্রক্রিয়া শেষে মরদেহ স্ব স্ব পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno