আজ- ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ সোমবার  বিকাল ৪:২৫

নাগরপুরের ভারড়া ইউপি নির্বাচন বুধবার ॥ ভোট নিয়ে শঙ্কা

 

দৃষ্টি নিউজ:

dristy.tv-26
টাঙ্গাইলের নাগরপুর উপজেলার ভারড়া ইউনিয়ন পরিষদ নির্বাচন (ইউপি) আগামী ৫ জুলাই(বুধবার) অনুষ্ঠিত হতে যাচ্ছে। এরআগে পর পর দুই দফা উচ্চ আদালতের আদেশে এ ইউনিয়নের নির্বাচন স্থাগিত হয়ে যায়।
জানাগেছে, ৫ জুলাই ভারড়া ইউপি নির্বাচনের তারিখ নির্ধারণ করে দেয়া বাংলাদেশ নির্বাচন কমিশন (সিইসি) সচিবালয়ের আদেশের কপি উপজেলা নির্বাচন অফিসে পৌঁছার খবরে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও নির্বাচন সংশ্লিষ্টরা ব্যস্ত সময় কাটাচ্ছেন। ভারড়া  ইউপি’র অনুষ্ঠেয় নির্বাচনে মোট ৪জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হচ্ছেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী  উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. রিয়াজ উদ্দিন তালুকদার নৌকা), জাতীয় পার্টি মনোনীত প্রার্থী সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভারড়া ইউনিয়নের বার বার নির্বাচিত ও বর্তমান চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল কুদ্দুস মিয়া(লাঙ্গল), বিএনপি মনোনীত প্রার্থী মো. মনিরুজ্জামান লিটন(ধানেরশীষ) ও আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. আবু বকর সিদ্দিক(আনারস)। তবে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ছাড়া অপর তিন চেয়ারম্যান প্রার্থীর সুষ্ঠু ভোট গ্রহন নিয়ে শঙ্কা কাটছেনা।
নির্বাচন অফিস সূত্রে জানা যায়, নাগরপুর উপজেলার ১২টি ইউনিয়নে ২০১৬ সালের ২৩ মার্চ তারিখে একযোগে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও বন্যাকবলিত ভারড়া ইউনিয়নের দুটি ওয়ার্ড নদীগর্ভে বিলীন হওয়ায় সিমানা জটিলতা ও মামলা জনিত কারণে ভারড়া ইউনিয়নের নির্বাচন স্থগিত হয়ে যায়।
সিমানা পুন:নির্ধারন ও মামলা জটিলতার অবসান ঘটিয়ে গত ২৩ মে ভারড়া ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন তারিখ ঘোষণা করা হয়। বর্তমান চেয়ারম্যান মো. আব্দুল কুদ্দুস মিয়া উচ্চ আদালতে রীট পিটিশন দায়ের করায় দ্বিতীয় দফায় ফের স্থগিত হয় ভারড়া ইউপি নির্বাচন।
নির্বাচন অফিস সূত্র আরো জানায়, এ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২২ হাজার ২৯২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১১ হাজার ১৫৬ ও মহিলা ভোটার ১১ হাজার ১৩৬ জন।
এদিকে, নির্বাচন ঘনিয়ে আসার সাথে সাথে দলীয় ও স্বতন্ত্রসহ মোট চারজন চেয়ারম্যান প্রার্থীই আদা জল খেয়ে জোরেশোরে নির্বাচনী মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন। প্রার্থীরা স্ব-স্ব কর্মী-সমর্থক নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ধর্ণা দিচ্ছেন। ভোট প্রার্থনা করছেন।
আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বর্ষিয়ান আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা মো. রিয়াজ উদ্দিন তালুকদার উন্নয়নের নানা প্রতিশ্রুতির ঢালী নিয়ে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রার্থণা করছেন। জাতীয় পার্টি নেতা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, বর্তমান চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল কুদ্দুস মিয়া নির্বাচনী এলাকায় উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ভোটারদের ঘরে ঘরে গিয়ে লাঙ্গল প্রতীকে ভোট প্রার্থণা করছেন। গণসংযোগকালে জাপা নেতা আব্দুল কুদ্দুস সাংবাদিকদের বলেন, নিরপেক্ষ ভোট হলে তার জয় সুনিশ্চিত। তবে, সুষ্ঠু নির্বাচন নিয়ে আশঙ্কা প্রকাশ করেন তিনি।
আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ভারড়া ইউনিয়নের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. আবু বকর সিদ্দিক নির্বাচনী এলাকায় ভোট প্রার্থণাকালে সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কা প্রকাশ করে জানান, প্রশাসন নিরপেক্ষ দায়িত্ব পালন করলে এবং অনুকূল পরিবেশ বজায় থাকলে তিনি নিশ্চিত জয়লাভ করবেন।
এ ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীদের পাশাপাশি  ইউপি সদস্য এবং সংরক্ষিত মহিলা সদস্যরাও বসে নেই । তারা প্রত্যেকেই নিজ নিজ কৌশল অনুযায়ী ভোটারদের কাছে টানার চেষ্টা করছেন।
উপজেলা নির্বাচন অফিসার মো. আব্দুল বাতেন জানান, আগামী ৫ জুলাই অনুষ্ঠিতব্য ভারড়া ইউপি নির্বাচনের সচিবালয় কর্তৃক আদেশের কপি পৌঁছার পর সকল প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানে যা যা করণীয় কমিশন তা করবে।
উপজেলা নির্বাহী অফিসার তৌহিদ ইলাহী জানান নির্বাচনের সকল প্রস্তুতি শেষ পর্যায়ে। অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno