আজ- ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  ভোর ৫:৩০

নাগরপুরে উদ্বোধনের আগেই বিদ্যালয় ভবনে ফাটল

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলের নাগরপুুরে উদ্বোধনের আগেই বিদ্যালয় ভবনে ফাটল ধরেছে। নি¤œমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করে স্বল্প আকুটিয়া মধ্য পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় নির্মাণের ফলে উদ্বোধনের আগেই ভবনটির দেয়ালের বিভিন্ন অংশে ফাটল দেখা দিয়েছে।
সরেজমিনে দেখা যায়, ২০১৬-১৭ অর্থবছরে ৮৯ লাখ ৭১ হাজার ৯৩২ টাকা ব্যয়ে প্রকল্পের বিদ্যালয় ভবনটি যথা সময়ে নির্মিত হয়নি। ফলে বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীরা প্রখর রোদ-বৃষ্টি সহ্য করে খোলা মাঠে নিয়মিত পড়াশুনা করছে। এতে শিক্ষার্থীরা সর্দি- জ¦র সহ নানাবিধ রোগে আক্রান্ত হচ্ছে। ভবনের নির্মাণ কাজ শেষ হওয়া স্বত্বেও শিক্ষার্থীরা প্রাণ ভয়ে ফাটলকৃত বিদ্যালয় ভবনের ভেতরে শিক্ষা গ্রহণে সাহস পাচ্ছে না।
বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য জামাল উদ্দিন বলেন, বিদ্যালয় ভবনটিতে নি¤œমানের সামগ্রী দিয়ে কাজ করায় ভবনটিতে ফাটল ধরেছে। এতে শিক্ষার্থীরা শ্রেণিকক্ষে ক্লাস করতে পারছে না। এছাড়া বিদ্যালয়ের ৪ শিক্ষকের পদায়ন থাকলেও ১ জন শিক্ষক দিয়ে কোন রকমে ক্লাস পরিচালনা করা হচ্ছে। স্থানীয় মনছুর মিয়ার ছেলে হিমেল বলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুনা আক্তার নিয়মিত বিদ্যালয়ে না আসায় এই বিদ্যালয় থেকে অধিকাংশ শিক্ষার্থী পাশের গয়হাটা বিদ্যালয়ে চলে যাচ্ছে।
এ বিষয়ে মানিকগঞ্জের ঘিওর উপজেলার মেসার্স এসএনবি এন্টারপ্রাইজের স্বত্ত্বাধিকারী মনির হোসেন বলেন, ভবনের কাজ নির্ধারিত সময়ে শেষ করতে না পারায় ও ভবনের নিচের অংশে এটেল মাটি থাকার কারণে ভবনের বিভিন্ন অংশে ফাটলের সৃষ্টি হয়েছে। ভবনটি হস্তান্তরের আগে আমি মেরামত করে দেব।
এ ব্যাপারে নাগরপুর উপজেলা প্রকৌশলী শাহিনুর আলম জানান, আমি দায়িত্ব গ্রহণের আগেই এ প্রকল্পটি শুরু হয়েছে। তবে বারান্দার মূল অংশে সামান্য ফাটল ধরতে পারে, এতে কলামের কোন ক্ষতি হওয়ার সম্ভাবনা নেই।
এ বিষয়ে টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনের সাংসদ এহসানুল হক টিটু মুঠোফোনে জানান, এ নির্মাণ কাজের বিষয়ে আমি অবগত নই। বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno