আজ- ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ সোমবার  রাত ৪:৩১

নাগরপুরে ত্রাণের তালিকায় মিষ্টি লাউ

 

নাগরপুর সংবাদদাতা:

টাঙ্গাইলের নাগরপুর উপজেলায় কৃষক বাঁচাতে করোনায় কর্মহীনদের ত্রাণের তালিকায় যোগ হয়েছে মিষ্টি লাউ। এখন থেকে পুষ্টি সমৃদ্ধ সবজি ত্রাণের সাথে বিতরণ করা হবে।

নাগরপুর উপজেলার নিরাপদ সবজিগ্রাম বঙ্গবঙ্গটিয়া গ্রামের আদর্শ কৃষক মো. সেলিম রেজার কাছ থেকে মঙ্গলবার(৫ মে) মিষ্টি কুমড়া ক্রয়কালে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম বলেন, করোনাভাইরাসের প্রভাবে হাট-বাজার বন্ধ থাকায় কৃষকদের উৎপাদিত সবজি বিক্রি হচ্ছেনা। কৃষকরা যাতে ক্ষতিগ্রস্ত না হয় এবং তারা তাদের উৎপাদিত ফসলের ন্যায্যমূল্য পান সে কারণে পুষ্টিসমৃদ্ধ সবজি ত্রাণের সাথে বিতরণ শুরু করার উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, উপজেলার বিভিন্ন গ্রামের কৃষকদের কাছ থেকে নিরাপদ সবজি ক্রয়ের মাধ্যমে ত্রাণের সাথে এসব থেকে সবজি বিতরণ করা হবে।

এ সময় উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল মতিন বিশ্বাস, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ মো. ইমরান হোসেন শাকিল, উপজেলা খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

ভিন্নধর্মী এ উদ্যোগে কৃষক এবং ত্রাণপ্রাপ্ত উভয়ই লাভবান হবেন জানিয়ে উপজেলার কৃষি সংশ্লিষ্টরা বলছেন, উপজেলায় চলতি মৌসুমে সবজির ব্যাপক ফলন হয়েছে। কিন্তু করোনার কারণে কৃষকরা সবজির নায্যমূল্য পাচ্ছেন না। তাই চাষীদের বিষয়টি মাথায় রেখে কৃষকদের বাঁচানোর স্বার্থে মানবিক খাদ্য সহায়তার তালিকায় কয়েকটি সবজি যুক্ত করায় কৃষকরা তাদের সবজির নায্যমূল্যটা পাবেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno