আজ- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  বিকাল ৫:৫১

নাগরপুরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

 

নাগরপুর প্রতিনিধি:

টাঙ্গাইলের নাগরপুর উপজেলার মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ও পচাসারুটিয়া মেহের আলী খান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফরহাদ আলীর বিরুদ্ধে এক গৃহবধূকে যৌন হয়রানি করার অভিযোগ উঠেছে।

অভিযুক্ত প্রধান শিক্ষক ফরহাদ আলী উপজেলার শাখাইল গ্রামের দুঃখু মিয়ার ছেলে।

এ বিষয়ে ভুক্তভোগি ওই গৃহবধূ(৩৭) বাদি হয়ে মো. ফরহাদ আলী সহ ৩ জনকে আসামি করে টাঙ্গাইলের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নাগরপুর আমলী আদালতে মামলা(নং-২১৫/২০২০ইং) দায়ের করেছেন।

মামলাটি তদন্তের জন্য জেলা গোয়েন্দা পুলিশকে(ডিবি-দক্ষিণ) দায়িত্ব দিয়েছেন আদালত। ভুক্তভোগী ওই নারীর সাথে শিক্ষক ফরহাদ আলীর যৌন উত্তেজক আপত্তিকর কথপোকথনের একাধিক অডিও ক্লিপস ভাইরাল হলে এ নিয়ে এলাকায় তোলপাড় শুরু হয়।

মামলা সূত্রে জানা যায়, নাগরপুর উপজেলার ভারড়া ইউনিয়নের ভারড়া গ্রামের হত-দরিদ্র দুই সন্তানের জননীকে চাকুরি দেওয়ার সূত্র ধরে গৃহবধূর সাথে ঘনিষ্ঠ হন পচাসারুটিয়া মেহের আলী খান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফরহাদ আলী। চাকুরি প্রত্যাশী গৃহবধূর দারিদ্রতার সুযোগ নিয়ে মোবাইল ফোনে ও সরাসরি প্রতিনিয়ত শারীরিক মিলনের জন্য ওই শিক্ষক প্রস্তাব দিতে শুরু করেন।

ভুক্তভোগী নারী বিষয়টি এলাকার মাতব্বরদের জানালে এ নিয়ে গ্রাম্য সালিশ হয়। প্রধান শিক্ষক ফরহাদ আলী প্রভাবশালী হওয়ায় গ্রাম্য সালিশে উপস্থিত হননি। এরপরও তিনি বিভিন্ন ভাবে ওই গৃহবধূকে কু-প্রস্তাব দিতে থাকেন।

গত ১ নভেম্বর ভোরে প্রধান শিক্ষক ফরহাদ আলী তার সাঙ্গপাঙ্গ নিয়ে ওই গৃহবধূর বাড়িতে গিয়ে তার মুখ চেপে ধরে বিবস্ত্র করে কাপড়ের আঁচল দিয়ে ভুক্তভোগী নারীর গলায় ফাঁস লাগানোর চেষ্টা করেন।

ব্যর্থ হয়ে লাঠি দিয়ে গৃহবধূকে আঘাত করেন। সে সময় তার আর্তচিৎকারে গৃহবধূর স্বামী সহ আশপাশের লোকজন ছুটে এলে এ ঘটনা কাউকে জানালে ঘর-বাড়ি জ্বালিয়ে দেওয়া সহ নানা ধরণের হুমকি দিয়ে চলে যান।

পরে গৃহবধূর আত্মীয়-স্বজনরা ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে নাগরপুর উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে নিয়ে যান।

এদিকে, মামলা দায়ের করার পর থেকে প্রধান শিক্ষক ফরহাদ গ্রামের প্রভাবশালীদের দিয়ে গৃহবধূকে মামলা তুলে নিতে অব্যাহতভাবে চাপ সৃষ্টি করছে বলে জানাগেছে।

এ বিষয়ে প্রধান শিক্ষক ফরহাদ আলী তার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ অস্বীকার করে জানান, বিষয়টি তিনি স্থানীয়ভাবে সমাধানের চেষ্টা করছেন।

নাগরপুর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এমএ রৌফ জানান, সভাপতির বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগে মামলার বিষয়টি তারা জানতে পেরেছেন, তবে সংগঠন সভাপতির ব্যক্তিগত অপকর্মের দায় নেবে না।

এ প্রসঙ্গে পচাসারুটিয়া মেহের আলী খান উচ্চ বিদ্যালয়ের গভর্নিং কমিটির সভাপতি ডা. তাহেরুল ইসলাম খান জানান, এটা সম্পূর্ণ তাঁর ব্যক্তিগত বিষয়।

এছাড়া ভিকটিমও তাদের কাছে কোন অভিযোগ করেনি। তবে তিনি শুছেন ভুক্তভোগী আদালতে একটি মামলা দায়ের করেছেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno