আজ- ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  বিকাল ৪:০৬

নাগরপুরে ভূমি জবরদখলের পায়তারা!

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল-নাগরপুর সড়কে নাগরপুর উপজেলার মাইলজানী গ্রামের শাহ আলম খান বাবুলের স্ত্রী মোছা. শবনম আক্তারের মুরাদপট্টি মৌজার ৩৭ শতাংশ ভূমি জাল কাগজপত্র তৈরি করে জবরদখলের পায়তারা করার চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ ওঠেছে।

এ বিষয়ে প্রতিকার ও আইনি সহায়তা চেয়ে মোছা. শবনম আক্তার রোববার(১০ এপ্রিল) বিকালে নাগরপুর থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।


জানাগেছে, মোছা. শবনম আক্তার মুরাদপট্টি মৌজার পৃথক চারটি খতিয়ানে মোট ৩৭ শতাংশ ভূমির ক্রয়সূত্রে মালিক হন। সম্প্রতি দেলদুয়ার উপজেলার সিংহরাগী গ্রামের সায়েদ আলী তালুকদারের মেয়ে স্যামা আক্তার কূটকৌশলের অংশ হিসেবে ওই ভূমির জাল কাগজপত্র তৈরি করে ১৭ শতাংশের মালিকানা দাবি করেন।

বাধ্য হয়ে মোছা. শবনম আক্তার ওই ভূমিতে আদালতের স্থিতাবস্থা জারির জন্য আবেদন করেন। আদালত আবেদন পেয়ে উভয় পক্ষকে নোটিশ প্রদান করেন।


আদালতে উপস্থিত হওয়ার আগেই স্যামা আক্তার তার বাহামভুক্ত আব্দুল বাতেন মিয়া, আব্দুল হাকিম মিয়া, ফরিদ মিয়া, শাহ আলম, মোক্তার হোসেন, বাদশা মিয়াদের নিয়ে ওই বিরোধীয় ভূমিতে রাতের আধাঁরে মাটি ভরাটের মাধ্যমে দখলে নেওয়ার পায়তারা করছে।


ভূমির মালিক মোছা. শবনম আক্তার জানান, গত ১০ এপ্রিল সকালে স্যামা আক্তারের লোকজন ওই ভূমিতে মাটিভরাটের চেষ্টা করায় তিনি বাধা দেন। কিন্তু তিনি সেখান থেকে চলে আসার পর আবারও তারা মাটিভরাটের চেষ্টা করে। পুনরায় বাধা দিতে গেলে আইনশৃঙ্খলার অবনতির আশঙ্কায় তিনি নাগরপুর থানায় একটি লিখিত অভিযোগ দেন।


স্যামা আক্তারের সঙ্গে যোগাযোগ করে তাকে পাওয়া যায়নি। কিন্তু তার পক্ষের কয়েকজন নাম প্রকাশ না করে জানান, স্যামা আক্তারের নির্দেশে তারা মাটিভরাট করছিলেন। বাধা দেওয়ায় কাজ বন্ধ রেখেছেন।


নাগরপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) সরকার আব্দুল্লাহ আল মামুন জানান, মোছা. শবনম আক্তার থানায় একটি অভিযোগ দিয়েছেন। বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno