আজ- ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  সকাল ৮:০৬

নাগরপুরে ৬ দফা দাবিতে কিন্ডারগার্টেন শিক্ষক-কর্মচারীদের মানববন্ধন

 

নাগরপুর সংবাদদাতা:

টাঙ্গাইলের নাগরপুরে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কিন্ডারগার্টেন শিক্ষক-কর্মচারীরা সরকারি সহায়তাসহ ৬ দফা দাবি আদায়ের লক্ষ্যে মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

বৃহস্পতিবার (৯ জুলাই) সকালে উপজেলার নয়ান খান মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের সামনে টাঙ্গাইল-আরিচা আঞ্চলিক মহাসড়কে ওই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

দাবিগুলোর মধ্যে রয়েছে- সরকারি আর্থিক সহায়তা সহ শিক্ষা প্রতিষ্ঠান টিকিয়ে রাখতে ব্যাংক লোন প্রদান, কিন্ডারগার্টেনগুলোর নিবন্ধন প্রদান, বিদ্যুৎ গ্যাস ও পানির বিল মওকুফ, জেএসসি ও এসএসসি পরীক্ষা নিজ নিজ প্রতিষ্ঠানের নামে দেওয়ার সুযোগ এবং কিন্ডারগার্টেন প্রতিষ্ঠানের জন্য পৃথক বোর্ড গঠন করা ইত্যাদি।

নাগরপুর উপজেলা কিন্ডারগার্টেন সমিতির সভাপতি মীর ওবায়েত হোসেন ও সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বলেন, আমাদের কেজি স্কুলের শিক্ষকরা সরকারি কোনো সুযোগ-সুবিধা পান না।

এই দুর্যোগমুহুর্তে এখনও পর্যন্ত শিক্ষকরা সরকারি বা বেসরকারিভাবে কোনো ধরণের সহযোগিতা না পাওয়ায় পরিবারে হাহাকার বিরাজ করছে।

প্রকাশ, নাগরপুর উপজেলার ৭৫টি কিন্ডারগার্টেন স্কুলে কমপক্ষে ৭০০ শিক্ষক-শিক্ষিকা ও কর্মচারী রয়েছেন। তারা প্রায় ১৮ হাজার শিক্ষার্থীর পাঠশিক্ষা কার্যক্রম চালিয়ে আসছিলেন।

এসব শিক্ষাপ্রতিষ্ঠানের অধিকাংশই শিক্ষার্থীর মাসিক বেতনের টাকায় পরিচালিত হয়। শিক্ষার্থীদের টাকায় শিক্ষকরা বেতন-ভাতা পেয়ে থাকেন। করোনার কারণে এসব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষকরা বেতন পাচ্ছেন না।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno