আজ- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  সকাল ৯:১৮

নারী ও শিশু আদালতের স্টেনো’র বিরুদ্ধে বৃদ্ধাকে মারপিটের অভিযোগে মামলা

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্টেনো ও তার বাবা বিরুদ্ধে এক বৃদ্ধাকে মারপিটের অভিযোগে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বাসাইল থানা আমলী আদালতে মামলা দায়ের করা হয়েঠে। বুধবার (১৪ জুন) মামলাটি দায়ের করেছেন নির্যাতিত মোছা. হামিদা বেগম ওরফে খুকি।

মামলায় অভিযুক্তরা হচ্ছেন- টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্টেনো ও বাসাইল উপজেলার আইসরা গ্রামের আবু তাহের(৪০) ও তার বাবা মোহাম্মদ আলী(৬৫)।

মামলার বাদী মোছা. হামিদা বেগম ওরফে খুকি(৫৫) ওই গ্রামের প্যারালাইসিস রোগী শাহজাহান মিয়া। ঘটনার পর আহত বৃদ্ধা হাসপাতালে কয়েকদিন চিকিৎসা নিয়ে বাড়ি ফিরলেও পরিবার নিয়ে রয়েছে চরম আতঙ্কে ভুগছেন।


মামলায় মোছা. হামিদা বেগম ওরফে খুকি অভিযোগ করেন, আবু তাহের ও তার বাবা মোহাম্মদ আলী পাশের সড়কে ঘর দেওয়ার অভিযোগে গত ৭ জুন তাকে মারপিট করেছেন। আবু তাহের তার চুল ধরে পেটে লাথি মেরে ফেলে দেন এবং তার বাবা মোহাম্মদ আলী লোহার বালতি দিয়ে তার মুখে আঘাত করে। আঘাতটি তার কপালে লেগে ফেটে গেছে।


ওই বৃদ্ধার মেয়ে শাহানাজ জানান, মাকে বাঁচাতে তিনি এগিয়ে যাওয়ায় আবু তাহের আদালতে চাকুরি করার দাপটে তাদের উপর অত্যাচার শুরু করেছেন। তিনি মায়ের ওপর হামলার কঠোর বিচারসহ নিরাপত্তার দাবি করেন।


নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক প্রতিবেশীর অভিযোগ, আবু তাহের টাঙ্গাইল নারী ও শিশু আদালতের স্টেনো হওয়ায় ক্ষমতার অপব্যবহার করছেন। এলাকার মাদক কারবারীদের সঙ্গে তার অত্যন্ত সুসম্পর্ক রয়েছে।


লোহার বালতি দিয়ে বৃদ্ধা খুকিকে আঘাত করার কথা স্বীকার করেছেন অভিযুক্ত মোহাম্মদ। তিনি জানান, খুকি বার বার তাকে জমির খোটা উঠিয়ে ফেলার জন্য দায়ি করছিল। এ কারণে তিনি খুকিকে বালতি দিয়ে ভয় দেখানোর চেষ্টা করেন। সে সময় হঠাৎ বালতিটি খুকির কপালে লেগে মাথা ফেঁটে যায়।


পারিবারিক বিষয় হলেও কর্তৃপক্ষের অনুমতির দোহাই দিয়ে বক্তব্য দিতে অস্বীকৃতি জানান, টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্টেনো আবু তাহের।


স্থানীয় মাতব্বর আবু সামা জানান, বৃদ্ধা খুকিকে মেরে মাথা ফাঁটিয়ে দেওয়ার ঘটনাটি দুঃখজনক। উভয়ের বাড়িতে গিয়ে তিনি ঘটনার কারণ জেনে স্থানীয়ভাবে বিষয়টি মিমাংসা করতে তিনি উদ্যোগ নিচ্ছেন।


ফুলকী ইউনিয়ন পরিষদের ৭ নং ওয়ার্ড ইউপি সদস্য বাবুল মিয়া জানান, খুকির পরিবারটি নানাভাবে অত্যাচারিত। মারপিটের বিষয়টি খুকির পরিবার থেকে তাকে জানানো হয়েছে। তবে মোহাম্মদ আলী বা আবু তাহের এ বিষয়ে কোন কথা বলেননি। উভয় পক্ষ সম্মতি দিলে এ ব্যাপারে পদক্ষেপ নেবেন বলে জানান তিনি।


এ বিষয়ে টাঙ্গাইল জজ আদালতের এপিপি মো. ওয়ারেজ আলী মিয়া (নান্নু) জানান, মারপিটের ঘটনায় বৃদ্ধা নারী মোছা. হামিদা বেগম ওরফে খুকি বাদী হয়ে টাঙ্গাইলের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বাসাইল থানা আমলী আদালতে মামলা দায়ের করেছেন। মামলাটি তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য জেলা গোয়েন্দা পুলিশকে (ডিবি) দায়িত্ব দেওয়া হয়েছে।


উল্লেখ, আদালত প্রাঙ্গণেও নানা ভাবে বিতর্কিত টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্টেনো আবু তাহের। সম্প্রতি আইনজীবীর মৃত্যু জনিত কারণে আদালতের কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়।

বন্ধের ওই দিনে অবৈধ প্রক্রিয়ায় একটি মামলার আসামিকে জামিন করানোর অভিযোগে ইতোপূর্বে তাকে অন্যত্র বদলী করা হয়েছিল। আবু তাহের সেখানে কিছুদিন চাকুরি করার পর আবার টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে স্টেনো হিসেবে বদলী হয়ে এসেছেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno