আজ- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  দুপুর ১২:৩০

নারী ধর্ষণ ও হত্যার প্রতিবাদে ফুঁসে উঠছে শিক্ষার্থীরা

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের সাধারণ শিক্ষার্থীরা দেশজুড়ে অব্যাহত নারী ধর্ষণ- নির্যাতন ও হত্যাকান্ডের প্রতিবাদে ফুঁসে উঠছে।

তারা মানববন্ধনসহ মঙ্গলবার(৬ অক্টোবর) টাঙ্গাইল কেন্দ্রীয় শহীদ মিনারে সকাল থেকে অবস্থান কর্মসূচি পালন করেন। নানাবিধ প্রতিবাদ মুখর লেখায় ভরা ফেস্টুন ও প্লেকার্ড নিয়ে আসে তারা।

মঙ্গলবার সকালে শহীদ মিনার থেকে একটি প্রতিবাদ মিছিল বের শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় শহীদ মিনার চত্বরে এসে শেষ হয়।

প্রতিবাদ চলাকালে প্লেকার্ডে লেখা ছিলো ‘মা তুমি বিবস্ত্র- মানেই পুরো বাংলাদেশ বিবস্ত্র, যেই রাষ্ট্র ধর্ষকের সেই রাষ্ট্র আমার না, পাহাড় থেকে সমতল সকল নারীর নিরাপত্তা চাই,

মায়ের জাতি বাঁচতে চায়, ধর্ষণ মুক্ত বাংলাদেশ চাই, বাংলাদেশে আর কত ধর্ষণ হলে তুমি জাগবে, বাংলাদেশে করোনার ভ্যাকসিনের চেয়ে ধর্ষণের ভ্যাকসিন বেশি দরকার, ধর্ষণের শাস্তি একটাই মৃত্যৃদন্ড’ ইত্যাদি।

এদিকে ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে স্থানীয় শহীদ মিনারের সামনে ছাত্র ও যুব অধিকার পরিষদের নেতা কর্মীরা চোখে কালো ব্যাজ পরে মানববন্ধন কর্মসূচি পালন করে।

এসময় তারা বলেন, গত কয়েকদিনে বেশ কয়েকটি ধর্ষণের শিকার হয়েছে সারাদেশে। নোয়াখালীতে বিবস্ত্র করে এবং সিলেটের মুরারি চাঁদ কলেজ এলাকায় স্বামীর সঙ্গে বেড়াতে গিয়ে একজন নারী গণধর্ষণের শিকার হন।

সমাজে সাধারণত যেসব অন্যায়-অপকর্ম ও অপরাধমূলক কর্মকান্ড ঘটে, তার মধ্যে নিকৃষ্ট ও ঘৃণ্য হচ্ছে ধর্ষণ। নারী নির্যাতন রোধে বিভিন্ন আইন ও তাতে শাস্তির বিধান থাকলেও সামাজিক অবক্ষয়ের কারণে নারীর ওপর সহিংসতা দিনদিন বাড়ছে।

ছোট-বড় সব নারীর সম্মান রক্ষা করা সমাজের নৈতিক দায়িত্ব এবং নারীর ওপর সহিংসতা বন্ধে জনসচেতনতা সৃষ্টির বিষয়টিও এখানে গুরুত্বপূর্ণ।

শিক্ষার্থীরা আরও বলেন, সারাদেশে যে ধর্ষণ শুরু হয়েছে তা থেকে আমরা বাঁচতে চাই। আমরা ধর্ষকের শাস্তি চাই। আমাদের দাবি একটাই বঙ্গবন্ধুর বাংলায় ধর্ষকের ঠাই নাই।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno