আজ- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  সকাল ১০:০৩

নৌকায় ভোট চাইলেন প্রধানমন্ত্রী

 

দৃষ্টি নিউজ:

জাতীয় সংসদ নির্বাচনে রংপুরে নৌকায় ভোট চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নৌকা মার্কায় ভোট দিলে দেশের উন্নয়ন হয়, মানুষের ভাগ্যের চাকা পরিবর্তন হয়। একমাত্র নৌকা মার্কা ক্ষমতায় আসলেই মানুষের উন্নতি হয়। কাজেই নৌকায় ভোট দিয়ে আবারও আমাদেরকে কাজের সুযোগ করে দেবেন সেই আশাবাদ ব্যক্ত করছি।

বুধবার (২ আগস্ট) বিকালে রংপুরে মহাসমাবেশে এসব বলেন তিনি। এদিন বিকাল ৩টা ২৫ মিনিটে সমাবেশস্থলে পৌঁছান প্রধানমন্ত্রী। এরপর ২৭টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন এবং পাঁচটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি।


প্রধানমন্ত্রী বলেন, আমরা চাই বাংলাদেশ এগিয়ে যাক। এখানে একটি গোষ্ঠী আছে, যারা সব সময় বাংলাদেশের মানুষের ভাগ্য নিয়ে খেলে। জাতির পিতাকে হত্যা করে সেই খেলা শুরু হয়েছিল। বারবার ক্ষমতা দখল, হত্যা-ক্যু-ষড়যন্ত্রের রাজনীতি। আমরা অনেক সংগ্রামের পথ বেয়ে, অনেক আন্দোলন করে গণতন্ত্র ফিরিয়ে এনেছি।


তিনি বলেন, দেশের মানুষ শান্তি মতো এখন ভোট দিতে পারে। এই ভোট দেয়ার জন্য আমরা ছবি সহ ভোটার লিস্ট করেছি, স্বচ্ছ ব্যালট বাক্স করে দিয়েছি। শান্তিপূর্ণভাবে যাতে মানুষ ভোট দিতে পারে সেই ব্যবস্থা আমরা হতে নিয়েছি। কারণ আওয়ামী লীগ সরকার দেশের মানুষের ভাগ্য পরিবর্তন করা।


প্রধানমন্ত্রী বলেন, বিএনপি অগ্নি সন্ত্রাস করে রাস্তায় চলন্ত বাসে আগুন গিয়েছে। কত মানুষ পুড়িয়ে মেরেছে। এরা কি মানুষের জাত? এরা মানুষের জাত না। ক্ষমতায় থাকতে লুট করে খেয়েছে, আর ক্ষমতার বাইরে থেকে ধ্বংসযজ্ঞ চালায়। রাস্তাঘাট কেটে দিয়েছে। রাস্তার পাশে গাছ কেটে দিয়েছে আর পুড়িয়ে পুড়িয়ে মানুষ হত্যা করেছে। নতুন রেল কিনেছি, পুড়িয়ে দিয়েছে। বাস কিনেছি, পুড়িয়ে দিয়েছে। ওই জ্বালাও-পোড়াও ধ্বংসই করতে পারে ওই খালেদা জিয়া আর তার ওই কুপুত্র তারেক জিয়া আর তাদের দলের লোকেরা। এরা মানুষের কল্যাণ করতে জানে না।


প্রধানমন্ত্রী আরও বলেন, দেশের টাকা লুটপাট করে বিদেশে নিয়ে, পাচার করে এখন সেই টাকা ব্যবহার করে যাচ্ছে। কোত্থেকে আসে এত বিলাসিতা, সেটাই আমার প্রশ্ন। এতিমের অর্থ আত্মসাৎ করে খেয়েছে। দেশের মানুষের টাকা আত্মসাৎ করেছে।


তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর রংপুরে অঞ্চলে আর মঙ্গা হয়নি। আমরা মঙ্গা দূর করেছি। আওয়ামী লীগেই প্রথম রংপুরকে বিভাগ করেছে। আওয়ামী লীগ আসলে মানুষ ভালো থাকে। দেশের উন্নয়ন হয়। আমরা দেশের মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে দেবো না।


ভাষণে শেখ হাসিনা বলেন, ডিজিটাল বাংলাদেশ করে দিয়েছি, উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছি। ২০৪১ সালে মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলে আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য উন্নত দেশ রেখে যাব বলেও জানান প্রধানমন্ত্রী।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno