আজ- ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  দুপুর ১২:৫৩

পণ্যের দাম বাড়ালে কঠিন থেকে কঠিনতর ব্যবস্থাগ্রহণ করা হবে :: বাণিজ্য প্রতিমন্ত্রী

 

দৃষ্টি নিউজ:

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু এমপি বলেছেন, দেশে যাতে কেউ ভোগ্যপণ্য মজুদ করে কৃত্রিমভাবে দাম বৃদ্ধি করতে না পারে সেদিকে আমাদের নজর রয়েছে। তারপরও যদি কেউ নিত্যপণ্য মজুদের মাধ্যমে কৃত্তিমভাবে দাম বৃদ্ধির চেষ্টা করে তাহলে তাদের বিরুদ্ধে কঠোর থেকে কঠোরতর ব্যবস্থা গ্রহণ করা হবে।


তিনি বলেন, বাণিজ্য মন্ত্রণালয়ের বাজার নজরদারি শুরু হয়েছে। আন্তমন্ত্রণালয়ের সাথে আমাদের বৈঠক হয়েছে। উদ্যোক্তা থেকে ভোক্তা পর্যন্ত ভোগ্যপণ্য পৌঁছে দেওয়া হবে। এছাড়া দেশের এক কোটি মানুষকে টিসিবি কার্ডের মাধ্যমে আসন্ন রমজানে পাঁচটি পণ্য দেওয়া হবে। টিসিবির তালিকাটা আমাদের নতুন করে সমন্বয় করা হবে।

টিবিসির ডিলাররা যাতে নিরবচ্ছিন্ন সেবা দিতে পারে সে লক্ষে স্থায়ী দোকান করা হবে। এছাড়া আমদানিকারক, লোকাল উৎপাদক, কৃষি বিভাগ, খাদ্য বিভাগ, মৎস্য ও প্রাণী সম্পদ বিভাগসহ সকলের সাথে আমরা আলোচনা করেছি। তারা বলেছেন, রমজান উপলক্ষে যথেষ্ট পরিমাণ আমাদের পণ্য মজুদ আছে। দেশে আগামি তিন মাসের নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির পর্যপ্ত মজুদ রয়েছে।

শুক্রবার(২৬ জানুয়ারি) সকালে টাঙ্গাইলের দেলদুয়ারে নিজ বাসভবনে স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়রে আগে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।


বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, শুল্কের বিষয়ে দেশের আমদানিকারক ও উৎপাদনকারীদের সাথে আমরা বৈঠক করেছি। চিনি, তেল ও খেজুরের শুল্ক বেশি ছিল। সেই শুল্ক আমরা যাতে যৌক্তিক পর্যায়ে নিয়ে আসতে পারি- সে বিষয়ে এনবিআরে প্রস্তাব পাঠানো হয়েছে। এ বিষয়ে আগামি সপ্তাহে একটি ঘোষণা আসবে।


তিনি বলেন, আমাদের দেশের জন্য একটা বড় সুসংবাদ আছে। ভারতের বাণিজ্যমন্ত্রী আমাকে শুভেচ্ছা জানাতে ফোন করেছিলেন। ভারত বাংলাদেশে পেঁয়াজ ও চিনি রপ্তানি বন্ধ করেছিল। সে বিষয়ে ভারতের বাণিজ্যমন্ত্রীর সঙ্গে বিস্তারিত কথা হয়েছে। ভারত ২০ হাজার মেট্রিক টন পেঁয়াজ ও ৫০ হাজার মেট্রিক টন চিনি আমদানি নিশ্চিত করা হয়েছে। এছাড়াও ব্রাজিলসহ অন্যান্য দেশ থেকে তেল ও চিনি আমদানী করা হচ্ছে।


মতবিনিময় সভায় দেলুদয়ার উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহমুদুল হাসান মারুফ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক সহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। প্রতিমন্ত্রী এদিন বিকালে নাগরপুরের গয়হাটা ইউনিয়ন আওয়ামীলীগ আয়োজিত নাগরিক সংবর্ধনায় অংশ নেন।


প্রকাশ, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৬(নাগরপুর-দেলদুয়ার) আসন থেকে আহসানুল ইসলাম টিটু এমপি নির্বাচিত হয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পাওয়ার পর এই প্রথম দেলদুয়ারে আগমণ করেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno