আজ- ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ সোমবার  বিকাল ৪:০০

পবিত্র ইস্টার সানডে আজ

 

দৃষ্টি নিউজ:

আজ রোববার(১ এপ্রিল) পবিত্র ইস্টার সানডে। এই দিনে খ্রিষ্টধর্মের প্রবর্তক যিশুখ্রিষ্ট মৃতু্য থেকে পুনরুত্থান করেছিলেন। গুড ফ্রাইডেতে বিপথগামী ইহুদিরা যিশুখ্রিষ্টকে ক্রুশবিদ্ধ করে হত্যা করেছিল। মৃতু্যর তৃতীয় দিবস অর্থাৎ রোববার তিনি জেগে উঠেছিলেন। যিশুখ্রিষ্টের এই পুনরম্নত্থানের সংবাদ খ্রিষ্টবিশ্বাসীদের জন্য খুবই আনন্দের এবং তাৎপর্যপূর্ণ। এই দিনটিকে খ্রিষ্টধর্মাবলম্বীরা ইস্টার সানডে হিসেবে পালন করে থাকে। দিবসটি উপলক্ষে বাংলাদেশ খ্রিষ্টান অ্যাসোসিয়েশনসহ খ্রিষ্টধর্মাবলম্বীরা বিভিন্ন কর্মসূচি পালন করবেন।
বাংলাদেশ খ্রিষ্টান অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এক বিবৃতিতে দেশ-বিদেশের খ্রিষ্টধর্মাবলম্বীদের শুভেচ্ছা জানানো হয়েছে।
পবিত্র পুনরুত্থান উপলক্ষে প্রতিবারের মতো এবারও মিরপুর আন্তঃমা-লিক ঐক্য ও সহভাগিতা’র উদ্যোগে বিশেষ সূর্যোদয়কালীন উপাসনার আয়োজন করা হয়েছে।
ভোর সাড়ে ৫টায় ঢাকা ওয়াইএমসিএ এবং বিবিসিএস’র সামনের সড়কে উপাসনা আরম্ভ করা হবে। এই উপাসনায় মিরপুরসহ আশপাশের এলাকার কয়েক হাজার খ্রিষ্টভক্ত উপস্থিত হবেন।
সরকারি ছুটি দাবি:
এদিকে ইস্টার সানডেতে সরকারি ছুটি দাবি জানিয়েছে বাংলাদেশ খ্রিস্টান অ্যাসোসিয়েশন। শনিবার(৩১ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে তারা এই দাবি জানান।
মানববন্ধনে বক্তারা বলেন, ইস্টার সানডেতে সরকারি ছুটি খ্রিস্টান সমাজের দীর্ঘ দিনের প্রাণের দাবি। ২০০৩ খ্রিস্টাব্দ থেকে এই দাবি জোরালোভাবে উত্থাপিত হয়ে আসছে, কিন্তু এখনো এই দাবি পূরণ করতে কার্যকর ব্যবস্থা নেয়া হয়নি।
বক্তারা আরও বলেন, স্টার সানডেতে সরকারি ছুটি না থাকায় খ্রিস্টান ছাত্রছাত্রীসহ চাকরিজীবীরা যথাযথ ধর্মীয় মর্যাদায় দিনটি উদযাপন করতে পারে না। অনেক সময় খ্রিস্টান ছাত্রছাত্রীদের ইস্টার সানডের দিন ক্লাস করতে হয় কিংবা পরীক্ষা দিতে হয়, যা মোটেও কাম্য নয়। তাই আমাদের এই পবিত্র দিনটাকে সরকারি ছুটি দিয়ে আমাদের ধর্মীয় মর্যাদা রক্ষা করার সুযোগ দিন।
মানববন্ধনে উপস্থিত ছিলেন হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি হিউবার্ট গমেজ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রোবায়েত ফেরদৌস, খ্রিস্টান অ্যাসোসিয়েশনের মহাসচিব হেমন্ত আই কোরাইয়া, তপন মারাক, জেমস সুব্রত হাজরা, পংকজ গিলবার্ট কস্তা প্রমুখ।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno